বিনোদন

শান্তিপূর্ণভাবে  চলচ্চিত্র পরিচালক সমিতির ভোটগ্রহণ শেষ

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক (২০১৯-২০২০) নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে শুক্রবার বিকেল ৫টায়। বিএফডিসিতে এই দিন  সকাল ৯টা থেকে দুপুর ১টা এবং দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট দিয়েছেন ভোটাররা।  

Advertisement

এবার ১৯ পদের বিপরীতে চারজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৪২ জন পরিচালক প্রতিযোগিতা করেছেন।  সভাপতি পদে দুজন প্রতিদ্বন্দিতা করলেন। তারা হচ্ছেন- গতবারের নির্বাচিত সভাপতি চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার ও গুণী পরিচালক বাদল খন্দকার।

গুলজারের প্যানেলে মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করলেন গতবারের নির্বাচিত মহাসচিব বদিউল আলম খোকন ও বাদল খন্দকারের প্যানেলে মহাসচিব পদে লড়ছেন বজলুর রশীদ চৌধুরী। এ ছাড়া স্বতন্ত্র হিসেবে মহাসচিব পদে প্রতিদ্বন্দিতা করছেন পরিচালক সাফি উদ্দিন সাফি।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, পরিচালক সমিতির মোট ৩৬২ জন ভোটার। এরমধ্যে ৩১৯ ভোট কাস্টিং হয়েছে। এরই মধ্যে ভোট গণনাও শুরু হয়েছে। ফলাফল জানা যাবে রাত ১০টার পরে।  

Advertisement

সিনেমার পরিচালকদের এই নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে আছেন আবদুল লতিফ বাচ্চু। আরও দুই সহকারী কমিশনার হিসেবে আছেন শফিকুর রহমান, ডি এইচ নিশান। নির্বাচন 

নির্বাচন কমিশন সূত্র আরও জানায়, মোট ৪২ জন থেকে ভোটারদের প্রাপ্ত ভোটে নির্বাচিত ১৯ জনকে পরিচালককে নিয়ে নতুন কমিটি গঠন হবে। 

এমএবি/পিআর

Advertisement