অর্থনীতি

গাড়ি যখন আকাশে

আকাশ থেকে পড়েছে কোমল পানীয় স্পিড। ব্যাপক গতিতে দুটো স্পিড একটি ভবনে পড়ায় তাতে চিড় ধরেছে। ফেটে যায় ভবনের আশপাশের মাটি। ভয়ে পাশের মানুষটির ভো-দৌড়ে ছুট। দ্রুত গতিতে আসা ভবনের গোড়ায় একটি গাড়ির অর্ধেক মাটির নিচে। আরেকটি গাড়ি উঠে গেছে আকাশে!

Advertisement

বর্ণনাটি অনেকটা অবাস্তব মনে হলেও ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ১ নম্বর প্যাভিলিয়ন তৈরি করা হয়েছে এই থিমের ভিত্তিতে। মেলার মূল ফটক দিয়ে প্রবেশ করতেই বামপাশে এই ‘স্পিড প্যাভিলিয়ন’।

সেখানে গিয়ে চোখে পড়ে একটি গাড়ি আকাশে উঠে গেছে, অর্থাৎ প্যাভিলিয়নের দেয়ালের সঙ্গে জুড়ে দেয়া এবং আরেকটি গাড়ি মাটির নিচে চলে যাওয়ার বিষয়টি দর্শনার্থীদের মনোযোগ কেড়েছে। মেলার শুরু থেকেই অনেক দর্শনার্থীকে গাড়ি দুটোর পাশে ভিড় করতে দেখা যায়।

Advertisement

প্যাভিলিয়নের কাজে সত্যিকারের দুটো গাড়ি ব্যবহার করায় এটি দর্শনার্থীদের মনোযোগ আকর্ষণ করেছে বলে জানান স্পিড প্যাভিলিয়নের ইনচার্জ মো. রিয়াজুল ইসলাম।

জাগো নিউজকে তিনি বলেন, ‘কোমল পানীয় স্পিডের গতিকে তুলে ধরতেই এ ধরনের থিমকে বেছে নেয়া হয়েছে। এই থিমকে আরও ফুটিয়ে তোলার জন্য সন্ধ্যার পর থেকে কৃত্রিম আগুনের ঝলকানি ও ধোয়ার আয়োজনও রাখা হয়েছে। আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের প্রকৌশলীরা এটা তৈরি করেছেন।’

প্রদীপ দাস/এমএমজেড/এমকেএইচ

Advertisement