বিনোদন

কিশোরদের ওপর যৌন নির্যাতন চালাতেন মাইকেল জ্যাকসন!

পৃথিবীর ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বহুল বিক্রিত অ্যালবামের সঙ্গীত শিল্পীদের অন্যতম পপতারকা মাইকেল জ্যাকসন। ১৯৮০-এর দশকে মাইকেল সঙ্গীত শিল্পীদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছান।

Advertisement

তিনি প্রথম কৃষ্ণাঙ্গ মার্কিন সঙ্গীত শিল্পী যিনি নিউইয়র্ককেন্দ্রীক মিউজিক চ্যানেল এমটিভিতে ব্যাপক জনপ্রিয়তা পান। গানের তালে তালে তার নাচের কৌশলগুলোও অল্প সময়ে তাকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে যায়। ২০০৯ সালের ২৫ জুন মৃত্যুবরণ করেন পপসম্রাট।

তার মৃত্যুর প্রায় এক দশক পর জানা গেল প্রয়াত এই সঙ্গীত তারকা কিশোরদের ওপর যৌন নির্যাতন চালাতেন। জেমস সেফচাক ও ওয়েড রবসন নামের দুই তরুণ এই অভিযোগ এনেছেন। ‘লিভিং নেভারল্যান্ড’ নামের ২৪ ঘণ্টার একটি প্রামাণ্যচিত্রে এ অভিযোগ এনেছেন তারা।

কড়া নিরাপত্তার মধ্যদিয়ে স্যানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যালে আজ প্রামাণ্যচিত্রটি প্রদর্শিত হয়। এতে দেখানো হয়েছে, যখন তাদের ওপর যৌন নির্যাতন চালানো হয় তখন তাদের বয়স ছিল যথাক্রমে ১০ ও ৭ বছর। এই দুই কিশোরের সঙ্গে জ্যাকসনের বন্ধুত্ব শুরু হওয়া থেতে শুরু হয়ে যৌন নির্যাতনের বিস্তারিত উঠে এসেছে এই প্রামাণ্যচিত্রে। যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় উতাহ রাজ্যের পার্ক সিটিতে অবস্থিত মিসর থিয়েটারে এটি প্রদর্শনের কথা রয়েছে।

Advertisement

ফিল্ম ফেস্টিভ্যালে জানানো হয়, লিভিং নেভারল্যান্ড নামের ২৪ ঘণ্টার এই প্রামাণ্যচিত্রে নির্যাতনের শিকার দুই তরুণ ও তাদের পরিবারের সদস্যদের সাক্ষাৎকারে অনেক অজানা তথ্য বেরিয়ে এসেছে। এতে দেখা গেছে, কীভাবে শক্তিশালী এই সেলিব্রেটি তাদের সঙ্গে মেশার সুযোগ পান।

অবশ্য মাইকেল জ্যাকসনের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ এই প্রথম নয়। এর আগেও কয়েক দশক ধরে তার বিরুদ্ধে এ অভিযোগ ছিল। তবে অভিযোগের সপক্ষে কোনো প্রমাণ ছিল না। কিন্তু ২৪ ঘণ্টার এই প্রমাণ্যচিত্রে যেসব তথ্য উঠে এসেছে তা রীতিমতো বিস্ময়কর ও অখণ্ডনীয়।

তবে জ্যাকসনের প্রতিষ্ঠান জ্যাকসন এস্টেট এসব অভিযোগ অস্বীকার করেছে। চলতি শীতেই নিউজিল্যান্ডভিত্তিক টেলিভিশন চ্যানেল সি৪-এ প্রমাণ্যচিত্রটি সম্প্রচারের কথা রয়েছে।

সূত্র: ডেইলি মেইল

Advertisement

এসআর/এমকেএইচ