প্রবাস

আমিরাতে ‘সংহতি’র আড্ডা

কানাডা অভিবাসী লেখক ও সাপ্তাহিক ভোরের আলোর নির্বাহী সম্পাদক জসিম মল্লিকের দুবাই আগমন উপলক্ষে অন্তরঙ্গ পাঠের আয়োজন করে সংহতি সাহিত্য পরিষদ আমিরাত শাখা।

Advertisement

এ সময় তিনি বলেন, প্রবাসে নিজ দেশের মানুষের কাছে প্রবাসীদের ইতিবাচক দিক তুলে ধরতে কলম সৈনিকরা সবচেয়ে বেশি ভূমিকা রাখেন। ভিনদেশের কাছে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে আমাদের ইতিহাস ঐতিহ্য তুলে ধরতে হবে।

মঙ্গলবার দুবাইয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি সাইদা দিবা। সংগঠনের সাধারণ সম্পাদক ছড়াকার লুৎফুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে কবিতা পাঠ করেন আহমেদ ইফতিখার পাভেল ও তিশা সেন।

অনুষ্ঠানে সদ্য প্রয়াত সুরকার ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল স্মরণে তার লেখা গান পরিবেশন করেন প্রবাসী কণ্ঠশিল্পী বঙ্গ শিমুল ও সোনিয়া সামিয়া। অন্তরঙ্গ এ আড্ডায় দেশে অনুষ্ঠেয় একুশে বইমেলাসহ প্রবাসে বাংলা সাহিত্য চর্চার নানা দিক নিয়ে চিন্তা বিনিময় করা হয়।

Advertisement

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রকৌশলী মশিউর রহমান, মধ্যপ্রাচ্যের একমাত্র নারী সিআইপি জেসমিন আক্তার, কণ্ঠশিল্পী রেহানা রহমান, নজরুল ইসলাম চৌধুরী, রান্না শিল্পী ফাহমিদা চৌধুরী, সাংবাদিক আমিনুল হক, সাইফুর মাহমুদ, শাফিয়া তুহিন, সোনিয়া সিমি প্রমুখ।

অনুষ্ঠানে লেখক জসিম মল্লিক তার লেখা বই উপহার দেন। এ সময় জসিম মল্লিককেও সংহতির সদস্যদের লেখা বই ও চিত্রকর্ম প্রদান করা হয়।

পরে দেশীয় পিঠাপুলি ও নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এমআরএম/পিআর

Advertisement