খেলাধুলা

দুই অভিষিক্ত নিয়ে দিবারাত্রির টেস্টে নামল অস্ট্রেলিয়া

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ হারের পর ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নেমেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। ব্রিসবেনে দিবারাত্রির টেস্ট ম্যাচে টসে জিতে আগে ব্যাটিং করছে সফরকারী শ্রীলঙ্কা।

Advertisement

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৯ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ বিনা উইকেটে ২৬ রান। দুই ওপেনার লাহিরু থিরিমান্নে ১২ এবং দিমুথ করুনারাত্নে ১১ রান নিয়ে অপরাজিত রয়েছেন।

দিবারাত্রির এ ম্যাচে অস্ট্রেলিয়ার হয়েছে অভিষেক হয়েছে দুই ক্রিকেটারের। প্রাথমিকভাবে উইল পুকোভস্কির অভিষেকের ব্যাপারে ধারণা করা হলেও শেষপর্যন্ত তাকে নেয়নি অস্ট্রেলিয়া। তবে প্রস্তুতি ম্যাচে জোড়া সেঞ্চুরি করা কার্টিস প্যাটারসন এবং ডানহাতি পেসার ঝাই রিচার্ডসনকে ব্যাগি গ্রিন ক্যাপ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া একাদশ: মার্কাস হ্যারিস, জো বার্নস, উসমান খাজা, মার্নাস লাবুচানে, ট্রাভিস হেড, কার্টিস প্যাটারসন, টিম পেইন, প্যাট কামিনস, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন এবং নাথান লিয়ন।

Advertisement

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারাত্নে, লাহিরুর থিরিমান্নে, দীনেশ চান্দিমাল, কুশল মেন্ডিস, রোশেন সিলভা, ধনঞ্জয় ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দিলরুয়ান পেরেরা, সুরাঙ্গা লাকমল, দুশমন্থ চামিরা এবং লাহিরু কুমারা।

এসএএস/আরআইপি