দেশজুড়ে

‘জামায়াতের ছেলে-মেয়েরা যাতে সরকারি চাকরি না পায়’

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জামায়াতকে সাংগঠনিকভাবে শুধু নিষিদ্ধ নয়, তাদের সম্পদ বাজেয়াপ্ত করতে হবে। তাদের ছেলে-মেয়েরা যাতে সরকারি চাকরি না পায় সেজন্য আইন করতে হবে।

Advertisement

বুধবার বিকেলে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় ও জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, শেখ হাসিনা দেশের মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। এখন থেকে মুক্তিযোদ্ধাদের দাফন-কাফনে নগদ ১০ হাজার টাকা প্রদান করা হবে। কেউ দূরবর্তী স্থানে মৃত্যুবরণ করলে তার জন্য ৪০ হাজার টাকা প্রদান করা হবে। দেশের সব মুক্তিযোদ্ধাকে আবাসন প্রকল্পের আওতায় আনা হবে। ইতোমধ্যে ১০ শতাংশ অসচ্ছল মুক্তিযোদ্ধোদের গৃহনির্মাণ বাবদ ১৫ লাখ টাকা দেয়া হয়েছে।

আসন্ন উপজেলা নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। নৌকার বিজয় না হলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে। পাকিস্তানের দালালরা পাকিস্তানে চলে যান। বাংলাদেশে আপনাদের স্থান নেই।

Advertisement

জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা. আ.ফ.ম রুহুল হক, সদর-২ আসনের সংসদ সদস মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস.এম জগললু হায়দার, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ও পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান প্রমুখ।

আকরামুল ইসলাম/এএম/এমএস