প্রবাস

বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা আবু বকরকে সংবর্ধনা

বঙ্গবন্ধু পরিষদ, আছির প্রদেশ কেন্দ্রীয় কমিটি সৌদি আরবের উদ্যোগে সংবধর্না সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি স্থানীয় একটি হোটেল মিলনায়তনে সংগঠনটির প্রধান উপদেষ্টা আবু বকর কামালের স্বদেশ গমন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আবছারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আহমদ আলী নঈমী ও সঞ্চালক ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক আজাদ রহমান। ওয়াহেদ আলীর কণ্ঠে কুরআন তেলাওয়াতের মাধ্যমে সভার কার্যক্রমের সূচনা করা হয়। সভায় বিশেষ অতিথি ছিলেন আনোয়ার মোস্তাক, এস এম জাহাঙ্গীর আলম, ফারুক রহমান, আব্দুল করিম, আব্দুল মুকিত চৌধুরী শেলু, শফিউল আলম।

Advertisement

প্রধান বক্তা ছিলেন- সাবেক ছাত্রনেতা মো. ছালাউদ্দীন। বক্তব্য দেন- ওমর ফারুক, এমদাদ উল্লাহ, মওলানা মো. পারভেজ, বেলাল হোসেন, নেজামুল ইসলাম, নুর কাসেম, আমান উল্লাহ, মুনির আহমেদ, নাসির উদ্দীন, হাসান বাবু, ফারেস উদ্দীন, হারাধন দে, মিন্টু সুশীল, মো. দিদার, জসীম উদ্দীন, আব্দুল জাব্বার প্রমুখ।

দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা ইউছুফ। বক্তারা বলেন, সংগঠনের উন্নয়নের জন্য এবং সংগঠনকে সুচারুরূপে পরিচালনা করার জন্য একজন নিবেদিত প্রাণ আবু বকর কামাল। তিনি দক্ষ সংগঠক ও নেতা-কর্মীদের জন্য একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। যার অনুপস্থিতিতে তার অভাব সবার মনে দোলা দেবে। সংবর্ধিত অতিথি আবু বকর কামাল বলেন, আপনারা আমাকে আজ যে সম্মানে ভূষিত করেছেন তার জন্য আপনাদের কাছে আমি চির ঋণী হয়ে রইলাম। আপনারা সংগঠনের প্রতি দায়িত্ব আরো বাড়িয়ে দিয়েছেন। আমি কথা দিলাম আমি যদিও কয়েক দিন আপনাদের নিকট থেকে দূরে থাকব কিন্তু মন পড়ে থাকবে প্রাণের সংগঠনের প্রতি। তিনি নেতা-কর্মীদের বলেন, বঙ্গবন্ধুর আদশর্কে বুকে ধারণ করে আপনারা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য একে অপরের সঙ্গে মিলে-মিশে কাজ করবেন। সংগঠনের উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য আবু কামালকে সংগঠনের পক্ষ থেকে উত্তরীয় পরিধান করানো হয় এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

এমআরএম/এমএস

Advertisement