বিনোদন

শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে আলাউদ্দিন আলীর

হঠাৎ অসুস্থ হয়ে গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি হন সুরস্রষ্টা আলাউদ্দিন আলী। অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসা শুরু হয় তার।

Advertisement

বুধবার দুপুরে যোগাযোগ করে জানা গেল, আগের চেয়ে এই গুণী সুরকার ও সংগীত পরিচালকের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তার স্ত্রী ফারজানা মিমি বলেন, ‘চিকিৎসকরা বলছেন আগের চেয়ে অনেকটা ভালো এখন। সবার কাছে দোয়া চাই ও যেন সুস্থ হয়ে বাসায় ফিরতে পারে।’

মিমি জানান, তার নিউমোনিয়া ও শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। মঙ্গলবার অবস্থা খারাপ হওয়ায় রাত ১২টার দিকে হাসপাতালে ভর্তি করা হয়। আইসিইউতে থাকলেও অবস্থা এখন উন্নতির দিকে।

১৯৫২ সালের ২৪ ডিসেম্বর, মুন্সিগঞ্জের বিক্রমপুরের টঙ্গিবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামে জন্মগ্রহণ করেন আলাউদ্দিন আলী। তার বাবা ওস্তাদ জাদব আলী, মায়ের নাম জোহরা খাতুন।

Advertisement

আলাউদ্দিন আলীর সংগীতে প্রথম হাতেখড়ি ছোট চাচা সাদেক আলীর কাছে। পরে ১৯৬৮ সালে যন্ত্রশিল্পী হিসেবে চলচ্চিত্রজগতে পা রাখেন আলাউদ্দীন আলী। শুরুটা শহীদ আলতাফ মাহমুদের সহযোগী হিসেবে, পরে প্রখ্যাত সুরকার আনোয়ার পারভেজের সঙ্গেই দীর্ঘদিন কাজ করেন তিনি।

চলচ্চিত্রে কাজ করে ৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেছেন তিনি।

তার হাত ধরে এসেছে ‘সূর্যোদয়ে তুমি, সূর্যাস্তেও তুমি ও আমার বাংলাদেশ’, ‘কেউ কোনো দিন আমারে তো কথা দিল না’, ‘প্রথম বাংলাদেশ, আমার শেষ বাংলাদেশ’, ‘জন্ম থেকে জ্বলছি মাগো’, ‘যেটুকু সময় তুমি থাকো কাছে, মনে হয় এ দেহে প্রাণ আছে’, ‘একবার যদি কেউ ভালোবাসতো’, ‘বন্ধু তিন দিন তোর বাড়ি গেলাম দেখা পাইলাম না’ ইত্যাদি জনপ্রিয় গান।

এলএ/এমকেএইচ

Advertisement