জাতীয়

পল্টনের ছাত্রলীগ সভাপতিসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা

অর্থ আত্মসাৎ ও পুলিশকে মারধরের ঘটনায় রাজধানীর পল্টন থানা ছাত্রলীগের সভাপতি শেখ নাজমুল হোসাইন মিরনসহ ১৬ জনের বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে। মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেনে বিষয়টি নিশ্চিত করেছেন। এই দুই মামলায় ১৬ আসামিকে নিম্ন আদালতে পাঠিয়ে ৭ দিন করে রিমান্ড চাওয়া হয়েছে।

Advertisement

পল্টন থানার ৩৯ নম্বর মামলাটি চাকরির প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ এবং সেই অর্থ চাইতে গেলে বাদী আসলাম আহসান তুষারকে মারধর করার অভিযোগে। এই মামলার ৭ আসামি হলেন- বিএম আসলাম হোসেন, মেহেদী হাসান, জুয়েল, শরিফুল ইসলাম, সোহেল তালুকদার, সম্রাট, সাখাওয়াত হোসেন।

মামলার এজাহারে চাকরির প্রলোভন দেখিয়ে তুষার ও তার আত্মীয়দের কাছ থেকে ২০১৮ সালে ১০ লাখ ৮০ হাজার অর্থ আত্মসাৎ করার কথা উল্লেখ করা হয়েছে।

মামলায় ফৌজদারি কার্যবিধির ৪০৬, ৪২০, ৫০৬, ৩২৩ এবং ৪৪২ ধারা সংযুক্ত করা হয়েছে। তাদের সবার ৭ দিনের করে রিমান্ড চেয়েছে পুলিশ।

Advertisement

এদিকে একই ঘটনায় পৃথক আরেকটি মামলা করেন পল্টন থানার এসআই আশরাফুল হক। এই মামলার ৯ আসামি হলেন- পল্টন থানা ছাত্রলীগের সভাপতি শেখ নাজমুল হোসেন, ওয়াহিদুল ইসলাম, আরিফ, শেখ রহিম, রাসেল, শাহ্ আলম চঞ্চল, আরিফ হোসেন, কাওসার আহমেদ সাইফ, মোয়াজ্জেম।

মামলার এজাহারে বলা হয়েছে, ২২ তারিখ সন্ত্রাসীরা ভাঙচুর করছে এমন তথ্য পেয়ে পুলিশ পল্টনের বিশ্বাস ট্রেড ইন্টারন্যাশনাল ভবনে যায়। সেখানে গিয়ে পুলিশ দেখে আসামিরা অফিসের চেয়ার, টেবিল, কম্পিউটার ভাঙচুর করেছে। বাদী (এসআই আশরাফুল হক) আসামিকে ভাঙচুর না করার অনুরোধ করলে তারা পুলিশকে মারধর করে। সরকারি কাজে বাধা ও পুলিশকে আক্রমণের অভিযোগে মামলাটি করা হয়। দুপুরে তাদের সিএমএম আদালতে তুলে ৭ দিন করে রিমান্ড আবেদন করেছে পুলিশ।

এআর/আরএস/জেএইচ/এমকেএইচ/এমএস

Advertisement