দেশজুড়ে

‘কাউন্সিলরের ভাতিজা’ পরিচয়ে চাঁদাবাজি, অতঃপর পুলিশের কাছে ধরা

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার এনায়েতবাজার এলাকার একটি ব্যবসাপ্রতিষ্ঠানে স্থানীয় কাউন্সিলর সেলিমুল্লা বাচ্চুর ‘ভাতিজা’ পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে ধরা পড়েছেন এক যুবক। মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকেলে তাকে গ্রেফতার করা হয়।

Advertisement

গ্রেফতার যুবকের নাম মো. মনিরুল ইসলাম প্রকাশ জুয়েল (৩৮)। তিনি নগরের চান্দগাঁও থানাধীন বাহারহাট বাড়াইপাড়া এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জাগো নিউজকে বলেন, ‘মঙ্গলবার বিকেলে ওয়াটার সেন্টার নামের একটি ব্যবসাপ্রতিষ্ঠানে গিয়ে নিজেকে এনায়েত বাজার ওয়ার্ড কাউন্সিলর সেলিমুল্লা বাচ্চুর ভাতিজা পরিচয় দেন মনিরুল এবং পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করেন। তখন প্রতিষ্ঠানটির মালিক নেই জানিয়ে টাকা দিতে অপারগতার কথা জানান ম্যানেজার নিয়ামুল হাসান। এরপর মনিরুল জানিয়ে দেন, ‘টাকা না দিলে বুধবার থেকে অফিস খুলতে দেয়া হবে না।’

“মনিরুলকে টাকা দিতে ওয়াটার সেন্টারের নিচের রাশেদের ফ্লেক্সিলোডের দোকান থেকে ১ হাজার টাকা ধার নিতে যান নিয়ামুল হাসান। এ সময় সেখানে ফ্লেক্সিলোড করার জন্য উপস্থিত হন কাউন্সিলর বাচ্চুর আপন ভাই নাসিম। ঘটনাটি নাসিমকে জানানো হলে তিনি বলেন, ‘মনিরুল নামে তাদের কোনো ভাতিজা নেই।’ এরপর টাকা দেয়ার কথা বলে মনিরুলকে ডেকে এনে তারা টহল পুলিশের হাতে তুলে দেন,” -বলেন ওসি মোহাম্মদ মহসীন।

Advertisement

ম্যানেজার নিয়ামুল হাসান জানান, গত বছর ঈদে মিল্লাদুন্নবীর সময় একই ব্যক্তি তাদের ব্যবসাপ্রতিষ্ঠানে গিয়ে নিজেকে কাউন্সিলরের ভাতিজা পরিচয় দিয়ে পাঁচ হাজার টাকা হাতিয়ে নিয়েছিল।

এসআর/এমকেএইচ