রাজনীতি

ভাসানীকে অনুসরণ করা গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার একমাত্র পথ : দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু বলেছেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার একমাত্র পথ হতে পারে মওলানা ভাসানীর পথ অনুসরণ করা।

Advertisement

তিনি বলেন,‘মওলানা ভাসানীকে জানতে পারলে আমরা গণতন্ত্রকে জানতে পারব, লড়াই কীভাবে করতে হয়, সেটা জানতে পারব, হতাশা থেকে কীভাবে মুক্ত হতে হয়, কীভাবে উঠে দাঁড়াতে হয়, জানতে পারব।

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। মজলুম জননেতা মওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কড়া সমালোচনা করে শামসুজ্জামান দুদু বলেন,‘এরকম ফাজলামি মার্কা নির্বাচনের সময় তিনি (মওলানা ভাসানী) বেঁচে থাকলে তার সিংহের গর্জনে এসব শিয়ালের দল কোথায় পালাত তার হদিস থাকত না। কৃষি ক্ষেত্রে, শ্রমিকদের ক্ষেত্রে এমনকি এ দেশের সাংবাদিকতার জন্ম দিয়েছেন তিনি। কী করেননি তিনি?

Advertisement

ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ও গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ( জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী, অধ্যাপক ডক্টর নূরুল আমিন বেপারী, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

কেএইচ/জেডএ/এমএস