অর্থনীতি

বাণিজ্য মেলার দর্শনার্থীদের ক্ষুধা মেটাচ্ছে মি. নুডলস

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ৯ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়ন বেশ বড় পরিসরে এবং প্রায় দেড় ডজন প্যাকেজ নিয়ে এসেছে মি. নুডলস। পাশাপাশি স্টলটির পূর্বপাশে আলাদা বুথে বিক্রি করা হচ্ছে মি. নুডলসের কাপ নুডলস। বুথে নুডলস তাৎক্ষণিক খাওয়ার উপযোগী করতে গরম পানিও দেয়া হচ্ছে। ফলে বুথটি থেকে কাপ নুডলস কিনে সহজেই ক্ষুধা নিবারণ করছেন মেলায় আসা ক্রেতা-দর্শনার্থীরা।

Advertisement

মি. নুডলসের প্যাভিলিয়ন ও গরম পানিসহ কাপ নুডলস বিক্রির বুথ সরজমিন পরিদর্শন এবং ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গরম পানিসহ দুই ধরনের কাপ নুডলস বিক্রি হচ্ছে। এক ধরনের কাপ নুডলসের দাম নেয়া হচ্ছে ২৮ টাকা। অপরটার দাম ৩৫ টাকা।

বুথ থেকে কাপ নুডলস কেনা মরিয়ম বলেন, ‘ছেলে-মেয়েকে নিয়ে মেলায় এসেছি। ঘুরতে ঘুরতে ক্ষুধাও লেগেছে। মেলার ভেতরে হোটেলে খাবারের দাম অনেক। তাই কাপ নুডলস কিনলাম। নুডলস খাবার উপযোগী করতে গরম পানিও দেয়া হলো, কিন্তু এ জন্য বাড়তি কোনো টাকা নেয়নি।’

তিনি বলেন, ‘স্বাভাবিক বিক্রির পাশাপাশি কাপ নুডলস তাৎক্ষণিক খাওয়ার উপযোগী রাখার আইডিয়াটা খুবই সুন্দর। এতে মেলায় কারও ক্ষুধা লাগলে সহজেই খাওয়ার সুযোগ পাচ্ছেন।’

Advertisement

মেলায় ঘুরতে আসা মিরপুর বাংলা কলেজের শিক্ষার্থী রিফাত বলেন, ‘মেলায় এ পর্যন্ত চারবার এসেছি। প্রতিদিনই দুপুরের খাবার হিসেবে মি. নুডলসের কাপ নুডলস খেয়েছি। আমার কাছে এটি ভালোই লাগে।’

এদিকে মি. নুডলসের প্যাভিলিয়নে ছাড় দিয়ে বেশ কয়েকটি প্যাকেজ বিক্রি হচ্ছে। এরমধ্যে ‘কার্গো বক্স অফার’ নামে একটি প্যাকেজ বিক্রি হচ্ছে ৬৪০ টাকায়। এ প্যাকেজটি কিনলে ক্রেতাদের সাশ্রয় হচ্ছে ৮৫ টাকা। ৫০০ টাকায় বিক্রি করা হচ্ছে মি. নুডলসের ৩৬ পিস ফ্যামেলি প্যাক। ‘বিগ সেভ অফার’ নামের এ প্যাকেজটি কিনলে ক্রেতাদের সাশ্রয় হচ্ছে ৬০ টাকা, সঙ্গে পাওয়া যাচ্ছে ১৫ লিটারের একটি আকর্ষণীয় বাতল ফ্রি।

প্যাভিলিয়নটি থেকে মি. নুডলসের ৪০ গ্রামের ২৪ পিস নিয়ে তৈরি ‘কিডস অ্যান্ড মাম অফার’প্যাকেজটি কিনতে ক্রেতাদের খরচ হবে ৩১০ টাকা। তবে প্যাকেজের আওতায় থাকা পণ্যগুলোর প্রকৃত মূল্য ৪২০ টাকা। অর্থাৎ প্যাকেজটি কিনে ক্রেতারা ১১০ টাকা সাশ্রয় হচ্ছে।

ক্রেতারা ৩৬০ টাকা দিয়ে কিনতে পারছেন বাম্পার অফর। এ প্যাকেজের মধ্যে রয়েছে মি. লুডলসের ২৮ পিসের ফ্যামিলি প্যাক। প্যাকেজটি নিলে ক্রেতাদের সাশ্রয় হবে ৪০ টাকা। পেপার কাপ টম ইয়াম ফ্লেভার মি. নুডলস বিক্রি করা হচ্ছে ‘কাপ নুডলস বান্ডেল অফার’ নামে। এ অফারটির আওতায় ১৪০ টাকা দিয়ে চারটি কাপ নুডলস কিনলে ফ্রি দেয়া হচ্ছে একটি।

Advertisement

মেলায় মি. নুডলস নিয়ে এসেছে অস্ট্রেলিয়ার সুনামধন্য ব্র্যান্ড বায়রান বে চিলি সস। ১৯৫ টাকা মূল্যের এ চিলি সস বাণিজ্য মেলার ক্রেতারা ১৪৫ টাকা দিয়েই কিনতে পারছেন। সঙ্গে মিলছে একটি স্ল্যাকার চিপস ফ্রি। ৪০ টাকা দিয়ে দুটি রান এনার্জি বার কিনলে ফ্রি দেয়া হচ্ছে আরও একটি।

‘এগ নুডলস অফার’-এ ৮০ টাকা দিয়ে চার পিস এগ নুডলস কিনলে ফ্রি দেয়া হচ্ছে একটি স্টেইনার। বাটি ফ্রি পাওয়া যাচ্ছে উইনার অফারে। অফারটির আওতায় ১৬ পিসের ফ্যামেলি প্যাক মি. নুডলস কেনা যাবে ২৩০ টাকা দিয়ে। বাটি ফ্রি পাওয়ার পাশাপাশি এতে নগদ সাশ্রয় হবে ২৪ টাকা।

২৫ টাকা ছাড় দিয়ে বিক্রি করা হচ্ছে মি. নুডলস ১৪ পিসের ফ্যামিলি বক্স। ভ্যালু প্যাক অফার নামের এ প্যাকেজটি কিনতে ক্রেতাদের খরচ করতে হবে ২২৫ টাকা। অস্ট্রেলিয়ার সুনামধন্য ব্র্যান্ড বায়রান বে চিলি সস প্যাভিলিয়নটি থেকে ক্রেতারা কিনতে পারবেন ১২০ টাকা দিয়ে। এর প্রকৃত মূল্য ১৫০ টাকা।

১০৫ টাকায় বিক্রি করা হচ্ছে লাচ্ছা অফার। এ অফারের আওতায় মি. লাচ্ছা সেমাই ২০০ গ্রামের ৩ পিস কিনলে সঙ্গে পাওয়া যাবে ১টি ফ্রি। দু’টি আকর্ষণীয় গিফট ফ্রি দেয়া হচ্ছে ‘ইউন ইউন অফার’-এ। প্যাকেজের আওতায় মি. নুডসল মাসালা আট পিসের ফ্যামিলি প্যাক একটি এবং মি. নুডলস শাহী মাসালা আট পিসের ফ্যামিলি প্যাক একটি কিনতে খরচ হবে ২২৫ টাকা। এ দু’টি এক সঙ্গে কিনলে পাওয়া যাবে ৩৫ টাকা ছাড়।

‘কিডস অফর’ নেয়া যাবে ৫৫ টাকা দিয়ে। এতে পাওয়া যাবে চকোবিন ফিডার টয় (৩৫ গ্রাম) এক পিস এবং চকোবিন বল টয় এক পিস। এ অফরটি নিলে ছাড় পাওয়া যাবে ৩৫ টাকা। ৩০ টাকা দিয়ে মি. নুডলস রেডি বাইট দুই পিস কিনলে ফ্রি পাওয়া যাবে একটি। মি. নুডলস কাপ নুডলস এক পিস এবং ড্রিংকিং ওয়াটার (৫০০ এমএল) এক পিস এক সঙ্গে কেনা যাবে ৩৫ টাকা দিয়ে। এতে সাশ্রয় হবে ৮ টাকা।

এছাড়া ১৫ টাকা দিয়ে চকোবিন (১১ গ্রাম) তিন পিস কিনলে ফ্রি পাওয়া যাবে একটি। আর ১০০ টাকা দিয়ে ‘কাপ নুডলস বান্ডেল অফার’ কিনলে ছাড় পাওয়া যাবে ১২ টাকা। এ প্যাকেজের মধ্যে আছে চার পিস কাপ নুডলস।

মেলায় মি. নুডলসের প্যাভিলিয়নের ইনচার্জ মোমিনুল জানান, প্যাকেজের বাহিরে মি. নুডলসের পণ্য এক পিস করেও কেনা যাবে। তবে সে ক্ষেত্রে ওই পণ্যের প্রকৃত দাম দিতে হবে, মূল্য ছাড় সুবিধা পাবে না।

এমএএস/এএইচ/এমএস