ক্যাম্পাস

ডাকসু নির্বাচনে পাঁচ রিটার্নিং অফিসার নিয়োগ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র-সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন পরিচালনার লক্ষ্যে চিফ রিটার্নিং অফিসারকে সার্বিক সহায়তা প্রদানের জন্য পাঁচজন রিটার্নিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

Advertisement

শনিবার বিশ্ববিদ্যালয়ের পাঁচজন অধ্যাপককে রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তারা হলেন- মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম, গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমল কৃষ্ণ হালদার, ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজের পরিচালক অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আবদুল বাছির এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

এর আগে গত বৃহস্পতিবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ডাকসু ও হল সংসদ নির্বাচন পরিচালনার লক্ষ্যে অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমানকে চিফ রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ প্রদান করেন।

Advertisement

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ডাকসু নির্বাচন। বছর বছর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী সমিতির নির্বাচন হলেও বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচন নেই দীর্ঘ ২৮ বছরের বেশি সময়।

প্রতিষ্ঠার পর থেকে ব্রিটিশ আমল, পাকিস্তান আমল ও এরশাদের আমলেও ডাকসু নির্বাচন হয়েছে। তবে গণতান্ত্রিক সরকার ক্ষমতায় আসার পর থেকে অচল রাখা হয়েছে জাতীয় নেতৃত্ব তৈরির কারখানা হিসেবে পরিচিত ডাকসু।

এমএইচ/বিএ/এমকেএইচ

Advertisement