খেলাধুলা

বিপিএল অনেকটাই আইপিএলের মতো : ডি ভিলিয়ার্স

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেট খেলতে গতকাল সকালে বাংলাদেশে পা রেখেছেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের হয়ে অন্তত ছয় ম্যাচ খেলবেন তিনি।

Advertisement

ঢাকায় পা রেখে একদমই সময় নষ্ট করেননি ডি ভিলিয়ার্স। চলে গিয়েছেন সিলেটে, দলের সঙ্গে যোগ দিতে। শনিবার সিলেট পর্বে রংপুরের শেষ ম্যাচে খেলার লক্ষ্যে এরই মধ্যে শুরু করে দিয়েছেন অনুশীলন। এরই ফাঁকে কথা বলেছেন সংবাদ মাধ্যমের সঙ্গে।

সিলেট জেলা স্টেডিয়ামে নিজের অনুশীলনের ফাঁকে সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে বিপিএলের ভূয়সী প্রশংসা করেন ডি ভিলিয়ার্স। তিনি জানান আইপিএলে খেলা ক্রিকেটারদের কাছ থেকে বিপিএলের অনেক প্রশংসা শুনেছেন তিনি। এছাড়া তার কাছে মনে হয় বিপিএল অনেকটা আইপিএলের মতোই।

ডি ভিলিয়ার্স বলেন, ‘বিপিএল প্রতি বছরই বড় হচ্ছে। গ্ল্যামার বাড়ছে। আমি বিপিএল সম্পর্কে অনেক প্রশংসা শুনেছি। এই টুর্নামেন্ট অনেকটাই আইপিএলের মতো। সেই টুর্নামেন্টে খেলা ক্রিকেটাররা আমাকে জানিয়েছে বিপিএলের খেলার মান ভালো। প্রতি বছরই এই টুর্নামেন্টের শক্তি, মর্যাদা বাড়ছে। আমি এই টুর্নামেন্টে খেলতে পেরে খুবই খুশি।’

Advertisement

বিপিএল খেলতে এসে নিজের আনন্দের কথা জানালেও, দল হিসেবে খুব একটা সুবিধায় নেই ডি ভিলিয়ার্সের রংপুর রাইডার্স। এখনো পর্যন্ত ৬ ম্যাচে তার দল জিতেছে মাত্র ২টিতে। প্লে অফের টিকিট পেতে বাকি থাকা ৬ ম্যাচে অনেকটা তার ওপরেও নির্ভর করবে রংপুর। এ প্রত্যাশার চাপ নিয়ে খেলাটা কতটা কঠিন?

এ ব্যাপারে ডি ভিলিয়ার্সের ভাবনা, ‘প্রত্যাশা আসলে চাপ নয়, আমাকে ভালো খেলতে অনুপ্রাণিত করে। প্রত্যাশা আমাকে ঘিরে রেখেছে গোটা ক্যারিয়ার জুড়েই। সুতরাং বিষয়টি আমার কাছে মোটেও নতুন কিছু নয়। ক্রিকেটে পারফরম্যান্সের ওঠা-নামা থাকবেই। প্রতি ম্যাচেই আপনি ভালো খেলবেন না। এ ব্যাপারে আমি খুবই বাস্তববাদী। আমি নিজের ওপর খুব বেশি প্রত্যাশার চাপ সে কারণেই দিই না। তবে আমি সব সময়ই বিধ্বংসী কিছু করতে চাই।’

এসএএস/এমকেএইচ

Advertisement