প্রবাস

ইতালিতে আয়েবার ১৫তম কার্যনির্বাহী সভার প্রস্তুতি সম্পন্ন

ইতালির দক্ষিণে সিসিলি দ্বীপের অন্যতম পর্যটন নগরী কাতানিয়াতে আগামী ২৬ জানুয়ারি অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (আয়েবা) ১৫তম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

Advertisement

আয়েবার সদর দফতর থেকে এ তথ্য নিশ্চিত করে বলা হয়েছে এশিয়াসহ ইউরোপের বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশিদের অধিকার আদায়ের জন্য এ সংগঠন কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সভার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব, বর্তমানে ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার। এছাড়া কাতানিয়া পৌর কর্তৃপক্ষসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উদ্বোধনী অধিবেশনে যোগ দেবেন।

প্রবাসী বাংলাদেশিদের ন্যায্য দাবি আদায়ের পাশাপাশি বাংলাদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন ইস্যুতে যথাসময়ে সোচ্চার ও কার্যকর ভূমিকা পালন করার মধ্য দিয়ে আয়েবা ইতোমধ্যে ইউরোপের সীমানা পেরিয়ে বিশ্বব্যাপী প্রবাসী বাংলাদেশিদের কাছে আলোচিত সক্রিয় একটি সংগঠনে পরিণত হয়েছে। সভাপতি ইঞ্জিনিয়ার ড.জয়নুল আবেদিন এবং মহাসচিব কাজী এনায়েত উল্লাহর নেতৃত্বে আয়েবা প্রবাসীদের স্বার্থে ইউরোপের বিভিন্ন দেশের প্রশাসনের পাশাপাশি বাংলাদেশ সরকারের সঙ্গেও নিবিড় সম্পর্ক স্থাপন করেছে।

Advertisement

এমএমজেড/এমএস