খেলাধুলা

বাঁ-হাতি ওয়ার্নার হয়ে গেলেন ডানহাতি (ভিডিও)

ইনিংসের ১৯তম ওভারের বোলিং করার জন্য রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বল তুলে দিলেন অকেশনাল বোলার ক্রিস গেইলের হাতে। উইকেটে তখন বিধ্বংসী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। তিনি আবার স্ট্রাইকে। এমন পরিস্থিতিতে গেইলের হাতে বল তুলে দেয়ায় অনেকেই অবাক হয়েছিলেন।

Advertisement

কিন্তু মাশরাফি যে ভুল কাজ করেনি সেটা সঠিক প্রমাণ করতে শুরু করেন গেইল। প্রথম বলে দিলেন ২ রান। পরের দুই বলে এতটাই টেকনিক খাটিয়ে বল করলেন যে ওয়ার্নারের মত ব্যাটসম্যান সক্ষম হলেন না রান নিতে।

গেইলের পরিকল্পনা ভেস্তে দিতে এ সময় এক অভিনব কাণ্ড করে বসলেন সিলেট সিক্সার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। সারাজীবন বাম হাতে ব্যাট করা ওয়ার্নার হঠাৎ হয়ে গেলেন ডান হাতি ব্যাটসম্যান। ওয়ার্নারের এই পরিবর্তন দেখে তো সবাই অবাক! আবার খুব মজাও পাচ্ছিলেন, দেখা যাক ওয়ার্নার কি করেন ডানহাতি ব্যাটসম্যান হিসেবে!

কিন্তু কি আশ্চর্য, হাত পরিবর্তন করেই ওয়ার্নার চড়াও হলেন গেইলের ওপর। ডানহাতে প্রথম বলেই মারলেন ছক্কা। পরের দুই বলে পরপর দুটি বাউন্ডারি। অর্থ্যাৎ ডানহাতে ব্যাট করতে গিয়ে মোকাবেলা করলেন ৩ বল। এই ৩ বলেই নিলেন ১৪ রান।

Advertisement

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমদিন স্বাগতিক দলটি খেলতে নেমেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। চরম ব্যাটিং বিপর্যয়ের নজির উপহার দিয়ে তারা অলআউট হয়েছিল ৬৮ রানে। হেরেছিল ৮ উইকেটের ব্যবধানে।

নিজেদের মাঠে দ্বিতীয় দিনই দ্বিতীয় ম্যাচে মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন, শক্তিশালী রংপুর রাইডার্সের। মাশরাফি বিন মর্তুজার সঙ্গে টস করতে নেমে হারতে হয়েছিল সিলেট অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে। টস হারলেও মাশরাফি বিন মর্তুজার আমন্ত্রণে প্রথমে ব্যাট করার সুযোগ পান ওয়ার্নার এবং তার দল।

শুরু থেকেই বিধ্বংসী হয়ে ওঠেন সিলেটের ওপেনার লিটন দাস। সাব্বির রহমানকে নিয়ে ৭৩ রানের জুটি গড়েন লিটন। ২০ বলে ২০ রান করে সাব্বির আউট হয়ে গেলেও লিটন খেলেন ৪৩ বলে ৭০ রানের এক টর্নেডো ইনিংস। লিটনের সঙ্গে ব্যাট হাতে ঝলসে ওঠেন ডেভিড ওয়ার্নারও। ৩৬ বলে তিনি অপরাজিত থাকেন ৬১ রান করে। ৬টি বাউন্ডারির সঙ্গে তিনি মারেন ২টি ছক্কার মার। ৩৬ বলের মধ্যে ৩টি ছিল তার ডান হাতে খেলা বল।

দেখুন ডান হাতি ওয়ার্নারের ব্যাটিংয়ের ভিডিও

Advertisement

আইএইচএস/পিআর