রাজনীতি

বাবাকে কেড়ে নিয়েও আমাকে দমাতে পারেনি

বাবাকে কেড়ে নিয়েও আমাকে দমাতে পারেনি বিএনপি-জামায়াতের দানবরা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপ্রত্যাশী লোপা তালুকদার।

Advertisement

বুধবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে তিনি এমন মন্তব্য করেন।

লোপা তালুকদার বলেন, বিগত চারদলীয় জোট সরকারের আমলে আগুন-সন্ত্রাসী জঙ্গি নেত্রী খালেদা জিয়ার তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীর হিংসার শিকার হয় শুধু মাত্র আওয়ামী লীগের রাজনীতি করার কারণে। আমি ও আমার পরিবারের নামে মিথ্যা বানোয়াট মামলা দিয়ে আমাকে দেশত্যাগে বাধ্য করা হয়। মিথ্যা মামলার জামিন নিতে ঢাকায় এসে হাইকোর্টের বারান্দায় আমার জন্মদাতা হাবিবুর রহমান তালুকদার মৃত্যুর কোলে ঢলে পড়েন। সন্তান হয়ে বাবার অকাল মৃত্যুর খবর শুনতে হয় আমাকে অন্য দেশে আশ্রয়ে থেকে। আমি আমার বাবার মরদেহ দেখতে পারিনি।

লুপা তালুকদার সাংবাদিকতার সঙ্গে যুক্ত রয়েছেন। পটুয়াখালী গলাচিপার শাখা ছাত্রলীগের সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদিকা বর্তমানে আওয়ামী পেশাজীবী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। বিএনপি-জামায়াত জোটসরকারের আমলে নির্যাতিত, হামলা ও মিথ্যা মামলার শিকার হন এই ছাত্রনেতা।

Advertisement

রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন ও অন্যায়ের প্রতিবাদী হবার অপরাধে তিনি তার বাবাকে হারান। ২০০৩ সালে তিনি জোটসরকারের নির্যাতনে দেশ ত্যাগ করেন এবং জোটসরকারের অমানবিক নির্যাতনে তার বাবা হাবিবুর রহমা তালুকদার ৯ নভেম্বর ২০০৪ তারিখে বাংলাদেশ হাই কোর্টের বারান্দায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এইউএ/জেএইচ/এমএস