জাতীয়

‘ধর্ম মন্ত্রণালয়ে কোনো অধর্মের কাজ হবে না’

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, ধর্ম একটি পবিত্র বিষয়। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে কোন ধরনের অন্যায় কাজ হতে দেয়া হবে না।

Advertisement

তিনি বলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় প্রতিটি ধর্মের কল্যাণে অসংখ্য উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে। প্রতিটি ধর্মের ধর্মীয় রীতি-নীতি, অনুশাসন পালনের সুযোগ করা দেয়া আমার দায়িত্ব। এক্ষেত্রে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও এর আওতাধীন দফতর/সংস্থাসমূহ স্ব স্ব দায়িত্ব সঠিকভাবে পালন করলে আমার দায়িত্ব পালন করা হবে। সব পর্যায়ে কর্মকর্তা/কর্মচারীরা আমার দায়িত্ব পালনে অংশগ্রহণ করবেন এবং আমিও আপনাদের দায়িত্ব পালনে পূর্ণ সহযোগিতা করব।

মঙ্গলবার বিকেলে মন্ত্রণালয়ের সভাকক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পরিচিতি ও কার্যক্রম অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রণালয় ও এর আওতাধীন দফতর/সংস্থার কর্মকর্তার-কর্মচারীদের উদ্দেশ্য এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সব ধর্মীয় জনগোষ্ঠীর কল্যাণে নিবেদিত মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করা আমার কর্তব্য। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনার আলোকে আমি সবোর্চ্চ আন্তরিকতার সঙ্গে আমার উপর অর্পিত দায়িত্ব পালন করে যাবো ইনশাআল্লাহ।

Advertisement

তিনি বলেন, দক্ষতা ও যোগ্যতায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়কে সেরা মন্ত্রণালয় হিসেবে প্রমাণ করতে চাই। এ চ্যালেঞ্জ মোকাবেলায় মন্ত্রণালয় ও এর দফতর/সংস্থার সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের একটি পরিবারের সদস্য হিসেবে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ধর্মীয় মূল্যবোধ সম্পন্ন আধুনিক সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অগ্রযাত্রায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সামনের সারিতেই থাকবে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী হাসান আহমেদ, অতিরিক্ত সচিব ড. মোয়াজ্জেম হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, ওয়াকফ প্রশাসক মো. শহিদুল ইসলামসহ মন্ত্রণালয় ও আওতাধীন দফতর সংস্থা ও প্রকল্পসমূহের কর্মকর্তারা।

এমইউ/জেএইচ/এমএস

Advertisement