আইন-আদালত

ড. মোশাররফের পক্ষে তদন্ত কর্মকর্তার জেরা অব্যাহত

অর্থপাচারের অভিযোগে দুদকের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে তদন্তকারী কর্মকর্তা দুদকের পরিচালক মো. নাসিম আনোয়ারকে জেরা অব্যাহত রেখেছেন তার আইনজীবীরা।

Advertisement

মঙ্গলবার ঢাকার এক নম্বর বিশেষ জজ আদালতের বিচারক রতনেশ্বর ভট্টাচার্যের আদালতে তাকে জেরা করেন মোশাররফের আইনজীবী বোরহান উদ্দিন ও তাহেরুল ইসলাম তৌহিদ।

তার জেরা শেষ না হওয়ায় পরবর্তী জেরার জন্য আগামী ২৪ জানুয়ারি দিন ধার্য করেন আদালত।

মামলার এজাহারে বলা হয়, ড. খন্দকার মোশাররফ হোসেন মন্ত্রী থাকাকালীন ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও মানি লন্ডারিংয়ের মাধ্যমে অবৈধভাবে অর্জিত অর্থ বিদেশে পাচার করেছেন। যা আইন পরিপন্থী। তিনি ও তার স্ত্রী বিলকিস আক্তার হোসেনের যৌথ নামে যুক্তরাজ্যের লয়েড টিএসবি অফসোর প্রাইভেট ব্যাংকে ৮ লাখ ৪ হাজার ১৪২.৪৩ ব্রিটিশ পাউন্ড (হিসাব নম্বর- ১০৮৪৯২) জমা করেন। বাংলাদেশি মুদ্রায় যা ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার ৩৮১ টাকা।

Advertisement

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকাকালীন ওই টাকা পাচার করা হয় বলে মামলায় উল্লেখ করা হয়। ২০১৪ সালের ৬ ফেব্রুয়ারি দুদকের পরিচালক নাসিম আনোয়ার বাদী হয়ে রমনা মডেল থানায় মামলাটি দায়ের করেন। একই বছরের ১৪ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের পরিচালক নাসিম আনোয়ার তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৫ সালের ২৮ অক্টোবর খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

জেএ/এসএইচএস/এমএস