প্রবাস

ভারতে বিশেষ সম্মাননা পেলেন বাংলাদেশের প্রিয়াংকা

ভারতের ভিসাখাপাত্নাম বিশেষ সম্মাননা পেয়েছেন বাংলাদেশের মেয়ে প্রিয়াংকা সরকার। আধুনিক ‘ফোক ড্যান্সের’ ওপর পারফর্ম করে বাংলাদেশি শিক্ষার্থী হিসেবে দ্বিতীয়বারের মতো এ সম্মাননা পান তিনি। তার সঙ্গে আরও দুজন সহশিল্পী এই সম্মাননা পেয়েছেন।

Advertisement

৩১ ডিসেম্বর অন্ধ্র প্রদেশের ভিসাখাপাত্নামে ‘বেস্ট ফ্রেন্ড ক্লাবের’ হয়ে পারফর্ম করে ‘স্কুল অব থিয়েটার আর্টস-এর পক্ষ থেকে এ সম্মাননা দেয়া হয়। এই অনুষ্ঠানে কলকাতা, বাংলাদেশ ও ভিসাখাপাত্নামের শিল্পীরা পারফর্ম করেন। সেখানে রবীন্দ্র ভারতীর শিক্ষার্থী হিসেবে প্রিয়াংকা ছাড়াও আরও দুই সহশিল্পী এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন।

আইসিসিআর (ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস) স্কলারশিপ নিয়ে প্রিয়াংকা বর্তমানে নৃত্য বিষয়ে কলকাতার রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে। এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন।

প্রিয়াংকা সরকার বলেন, ‘আমি বিশেষভাবে স্কুল অব থিয়েটার আর্টস কর্তৃপক্ষকে ধন্যবাদ দিতে চাই যে, তারা আমাদের মতো তরুণ শিল্পীদের এগিতে নিতে এমন প্রতিযোগিতার আয়োজন করেছেন এবং সম্মাননা দিয়েছেন।’

Advertisement

এর আগে প্রিয়াংকা মধ্যপ্রদেশের ভাইজ্যাকে নৃত্যের পারফর্ম করে এ ধরনের আরেকটি সম্মাননা পেয়েছিলেন। এটা তার দ্বিতীয় অ্যাওয়ার্ড। ২০১৮ সালে গ্রীষ্মকালীন একটি লোকনৃত্য ওয়ার্কশপের ওপর অংশ নিয়ে বাংলাদেশি হিসেবে প্রথম অ্যাওয়ার্ড পেয়েছিলেন তিনি। যেটি বাংলাদেশি হিসেবে প্রথম পেয়েছিলেন প্রিয়াংকা এবং রবীন্দ্র ভারতীর ১৫তম শিক্ষার্থী হিসেবে এ অ্যাওয়ার্ড অর্জন করেছিলেন।

এমআরএম/পিআর