জাতীয়

জঙ্গি অর্থায়ন : আবারো রিমান্ডে তিন আইনজীবী

জঙ্গি অর্থায়নের অভিযোগে আটক তিন আইনজীবীকে আবারো রিমান্ডে নেয়া হয়েছে। সোমবার (২৪ আগস্ট) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোসাদ্দেক মিনহাজ তিন আইনজীবীকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুর করেন।

Advertisement

হাটহাজারী থানার মামলায় ব্যারিস্টার শাকিলা ফারজানাকে ৪৮ ঘণ্টা (২ দিন) এবং অ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন ও অ্যাডভোকেট মাহফুজ চৌধুরী বাপনের ৭২ ঘণ্টার (৩ দিন) রিমান্ড মঞ্জুর করে আদালত।

চট্টগ্রাম জেলা পিপি অ্যাডভোকেট আবুল হাশেম রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, হাটহাজারী থানার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে তিন আইনজীবীকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন জানায় র‌্যাব।

আবেদনের প্রেক্ষিতে শাকিলা ফারজানাকে ৪৮ ঘণ্টা (২ দিন) ও লিটন-বাপনের ৭২ ঘণ্টার রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডের সময় কার্যকর হবে সোমবার (২৪ আগস্ট) দুপুর দুইটা থেকে।

Advertisement

র‌্যাবের চট্টগ্রাম জোনের পরিচালক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, হাটহাজারী থেকে যারা গ্রেফতার হয়েছিল তাদের সঙ্গে তিন আইনজীবীর লিংক পাওয়া গেছে। ওই মামলায় তাদের জিজ্ঞাসাবাদ প্রয়োজন। এজন্য হাটহাজারী থানার মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ড আবেদন করেছিলাম। রিমান্ড আবেদন মঞ্জুর করেছে আদালত।

চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি হাটহাজারী এলাকায় ‘আল মাদরাসাতুল আবু বকর’ নামে একটি কওমি মাদ্রাসায় অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেফতার করে র‌্যাব। এ ঘটনায় হাটহাজারী থানায় দায়ের হওয়া একটি মামলার তদন্তের দায়িত্বেও আছে র‌্যাব।

এর আগে বাঁশখালী থানায় দায়ের হওয়া একটি মামলায় তিন আইনজীবীকে চারদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব। রিমান্ড শেষে তাদের রোববার (২৩ আগস্ট) সকালে বাঁশখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেনের আদালতে হাজির করা হয়।

সেখানে পর্যায়ক্রমে তিন আইনজীবীর জবানবন্দি রেকর্ড করেছেন আদালত। জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অর্থ দেয়ার অভিযোগে ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে তিন আইনজীবীকে গ্রেফতারের পর চারদিনের রিমান্ডে নেয় র‌্যাব।

Advertisement

এসএইচএস/এমএস