আন্তর্জাতিক

পিটিয়ে কুকুর হত্যা, গ্রেফতার দুই তরুণী

কলকাতার সরকারি এনআরএস হাসপাতালে পিটিয়ে ১৬টি কুকুরছানা হত্যার ঘটনায় দুই তরুণীকে গ্রেফতার করেছে পুলিশ। হাসপাতালের গঠিত তদন্ত কমিটি দফায় দফায় জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার তাদের গ্রেফতার করা হয়। আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

Advertisement

সোমবার এনআরএস হাসপাতাল থেকে ১৬টি মৃত কুকুর ছানা উদ্ধার করা হয়। কুকুর ছানাগুলোকে পিটিয়ে হত্যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। হত্যায় সন্দেহভাজনদের গ্রেফতারের দাবিতে মঙ্গলবার সকালে কলকাতার এন্ট্রালি থানার সামনে বিক্ষোভ শুরু করেন অনেকেই।

বিক্ষোভে অংশ নেন টলিউডের বেশ কয়েকজন তারকা। অভিনেত্রী শ্রীলেখা মিত্র ও তথাগত মুখোপাধ্যায় সবার সঙ্গে কণ্ঠ মিলিয়ে বিক্ষোভ করেছেন। ওই বিক্ষোভ থেকে কুকুর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

কলকাতা পুলিশ বলছে, গ্রেফতারকৃত ওই দুই তরুণী হলেন মৌটুসী মণ্ডল ও সোমা বর্মন। তারা দুজন এনআরএস হাসপাতালের প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও দেখে তাদের শনাক্ত করে পুলিশ।

Advertisement

কুকুর ছানা হত্যার ঘটনার ভিডিওটি প্রকাশ করেছেন এনআরএস হাসপাতালের পার্শ্ববর্তী একটি ডেন্টাল কলেজের দুই শিক্ষার্থী। ওই দুই শিক্ষার্থীর সঙ্গে কথা বলে হত্যায় জড়িত সন্দেহে ৫ জনকে জিজ্ঞাসাবাদ করে তদন্ত কমিটি। ওই পাঁচজনের মধ্যে তিনজনই ছাত্রী।

এসএ/এমএস