গণমাধ্যম

আবু বকর চৌধুরীর মৃত্যুতে বিএফইউজে ও ডিইউজের শোক

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক নির্বাচন পরিচালনা কমিটির সদস্য, দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

Advertisement

মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী উল্লেখ করেন, আবু বকর চৌধুরী ছিলেন পেশাদার সাংবাদিকতার এক উজ্জ্বল নাম। তিনি অধুনালুপ্ত খবরের কাগজ, আজকের কাগজ, সকালের খবর, আমাদের সময়, সমকালসহ দেশের প্রথম সারির বিভিন্ন সংবাদপত্রে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের মাধ্যমে নিজের দক্ষতা ও যোগ্যতা প্রমাণে সমর্থ হয়েছিলেন। পেশাদার সাংবাদিক হিসেবে ধাপে ধাপে তিনি সংবাদপত্রের শীর্ষ পদে আসীন হলেও কখনও আদর্শচ্যুত হননি।

‘মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আবু বকর চৌধুরী অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণে সংগ্রাম চালিয়েছেন আজীবন। তার মৃত্যুতে সংবাদপত্র জগতে যে শূন্যতার সৃষ্টি হলো তা সহজে পূরণ হবার নয়।’

বিবৃতিতে তারা আবু বকর চৌধুরীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

Advertisement

উল্লেখ্য, মঙ্গলবার ভোর ৫টায় হার্ট অ্যাটাকে আবু বকর চৌধুরী মারা যান। বাদ জোহর ধানমন্ডির তাকওয়া জামে মসজিদে প্রথম ও জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে দ্বিতীয় নামাজে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

এমইউ/এমএআর/এমএস