খেলাধুলা

১২৮ রানে থামলো খুলনার ইনিংস

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের প্রথম ৪ ম্যাচের একটিতেও জিততে পারেনি খুলনা টাইটানস। ভাগ্য বদলের লক্ষ্যে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহী কিংসের মুখোমুখি হয়েছে তারা।

Advertisement

টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৮ রানের বেশি করতে পারেনি খুলনা। টুর্নামেন্টে নিজেদের তৃতীয় জয় পেতে মেহেদি হাসান মিরাজের দলকে করতে হবে ১২৯ রান।

নিজেদের ইনিংসের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে খুলনা। টপঅর্ডার ব্যাটসম্যানদের প্রায় সবাই-ই ভালো শুরু পেলেও নিজেদের ইনিংস বড় করতে পারেননি কেউই। জহুরুল ১৩, জুনায়েদ সিদ্দিকী ১৪ এবং ডেভিড মালান করেন ১৫ রান।

দলের বিপর্যয়ের মুখে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে মাত্র ৯ রান। রানখরায় ভুগতে থাকা নাজমুল হোসেন শান্ত এদিনও কিছু করতে পারেননি। খেলেছেন ১১ রানের ইনিংস। কার্লোস ব্রাথওয়েটও ফিরে যান অল্পেই (৮)।

Advertisement

সপ্তম উইকেট জুটিতে ৩২ রান যোগ করে দলীয় সংগ্রহটাকে ভদ্রস্থ করেন আরিফুল হক এবং ডেভিড উইজ। আরিফুলের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ২৬ রান, উইজ আউট হন ১৩ রান করে। আরিফুলের ২৬ রানের পর দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান আসে অতিরিক্ত খাত থেকে। খুলনার ইনিংস থামে ৯ উইকেটে ১২৮ রানে।

রাজশাহীর পক্ষে বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন অধিনায়ক মেহেদি মিরাজ, বাঁহাতি স্পিনার আরাফাত সানি এবং লঙ্কান পেসার ইসুরু উদানা। এছাড়া কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান নিয়েছেন ১টি উইকেট।

এসএএস/পিআর

Advertisement