আইন-আদালত

মুচলেকায় জাফরুল্লাহর জামিন

ভূমিতে অনধিকার প্রবেশ, চুরি ও ভাঙচুরের অভিযোগে সাভারের আশুলিয়া থানায় করা একটি মামলায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ চারজনের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

Advertisement

সোমবার ঢাকা জেলা ও দায়রা জজ হেলাল উদ্দিনের আদালতে জাফরুল্লাহসহ চার আসামি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত পাঁচ হাজার টাকা করে মুচলেকায় প্রত্যেক আসামির পুলিশ রিপোর্ট দাখিল জামিন মঞ্জুর করেন।

জাফরুল্লাহ চৌধুরী ছাড়াও অপর তিন আসামি হলেন গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলাম শিশির ও সহ-রেজিস্ট্রার গোলাম মোস্তফা।

তাদের পক্ষে জামিনের আবেদন করেন আইনজীবী এএইচএস রাশেদ। তিনি আবেদনে বলেন, আসামিরা হাইকোর্ট থেকে আট সপ্তাহের জামিনে আছেন। তারা ২৫ অক্টোবর হাইকোর্ট থেকে জামিন নেন। হাইকোর্টের দেয়া জামিনের মেয়াদ শেষ হওয়ায় আসামিরা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আসামিরা এখন পর্যন্ত জামিনের শর্ত ভঙ্গ করেননি।

Advertisement

গত অক্টোবরে ভূমিতে অনধিকার প্রবেশ, চাঁদাবাজি, ভাঙচুর, জমি দখল ও সাইনবোর্ড চুরির অভিযোগে ডা. জাফরুল্লাহসহ চারজনের বিরুদ্ধে এ মামলা করা হয়। মামলার পর তারা হাইকোর্ট থেকে জামিন নেন।

জেএ/এনডিএস/এমএস