গণমাধ্যম

বর্ষসেরা ফিচার লেখক জাগো নিউজের শাহীন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইনে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাকৃবি সাংবাদিক সমিতি (বাকৃবিসাস)। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দুই বছর পর ১৯৬৩ সাল থেকে যাত্রা শুরু করে সাংবাদিক সমিতি। পড়াশোনার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের গবেষণা, উন্নয়ন, দুর্নীতি, অনিয়ম, সভা-সেমিনার, সাংস্কৃতিক-রাজনৈতিক কর্মকাণ্ডসহ বিভিন্ন সংবাদ প্রতিনিয়ত পাঠকের সামনে তুলে ধরছেন বাকৃবিসাসের সদস্যরা।

Advertisement

সাংবাদিকদের অনুপ্রেরণা ও উৎসাহ জোগাতে প্রতিবছর দু’জনকে দুই ক্যাটাগরিতে বর্ষসেরা ঘোষণা করা হয়। সারা বছরের সংবাদ ও কাজের দক্ষতার ভিত্তিতে ঘোষণা করা হয় ‘বর্ষসেরা ফিচার লেখক’ ও ‘বর্ষসেরা সাংবাদিক’। এরই ধারাবাহিকতায় ‘বর্ষসেরা ফিচার লেখক ২০১৮’ নির্বাচিত হয়েছেন জাগো নিউজের বাকৃবি প্রতিনিধি মো. শাহীন সরদার।

> আরও পড়ুন- নির্যাতিত নারীদের আস্থা জান্নাতুন ফেরদৌস

এছাড়া ‘বর্ষসেরা সাংবাদিক ২০১৮’ নির্বাচিত হয়েছেন কালের কণ্ঠের বাকৃবি প্রতিনিধি আবুল বাশার মিরাজ। বাকৃবি সাংবাদিক সমিতির সভাপতি শাহীদুজ্জামান সাগর ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মায়া বার্ষিক প্রতিবেদন মূল্যায়নের ভিত্তিতে এ পুরস্কার ঘোষণা করেন। বাকৃবিসাসের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বর্ষসেরা ফিচার লেখক ও বর্ষসেরা সাংবাদিককে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

Advertisement

বিদায়ী সভাপতি শাহীদুজ্জামান সাগরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. জসিমউদ্দিন খান, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. লুৎফুল হাসান। অনুষ্ঠানে সদ্যবিদায়ী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. মোক্তার হোসেন, গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক ড. মাছুমা হাবিবসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

> আরও পড়ুন- টিফিনের টাকায় অসহায় মেধাবীদের পাশে শিক্ষার্থীরা

শাহীদুজ্জামান সাগর বলেন, ‘সারা বছরের সব দিক বিবেচনা করে বর্ষসেরা ফিচার লেখক ও সাংবাদিক ঘোষণা করা হয়। যাতে অন্যরাও তাদের সংবাদ পরিবেশনা ও কর্মদক্ষতা বাড়াতে অনুপ্রাণিত হয়।’ নবনির্বাচিত সভাপতি মোফাজ্জল হোসেন মায়া বলেন, ‘প্রথমেই অভিনন্দন ও ধন্যবাদ জানাই এ অর্জনের জন্য। এই বছর যেন আরো নতুনরূপে কর্মদক্ষ হিসেবে পরিচিত করতে পারো নিজেদের।’

উল্লেখ্য, জাগো নিউজের বাকৃবি প্রতিনিধি মো. শাহীন সরদার এর আগে ‘বর্ষসেরা সাংবাদিক ২০১৬’ এবং ‘বর্ষসেরা ফিচার লেখক ২০১৭’ নির্বাচিত হয়েছিলেন।

Advertisement

এসইউ/পিআর