জাতীয়

স্টার কাবাবকে জরিমানা

রান্নাঘর অপরিচ্ছন্ন থাকায় ধানমন্ডির স্টার কাবাবকে জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

Advertisement

রোববার (১৩ জানুয়ারি) খাদ্যে ভেজাল প্রতিরোধে সপ্তাহব্যাপী স্পেশাল ক্র্যাশ প্রোগ্রামের উদ্বোধন শেষে স্টার কাবাবে অভিযান চালিয়ে এ জারিমানা করা হয়। ডিএসসিসির ম্যাজিস্ট্রেট মাসুদ রানা এ অভিযানে নেতৃত্ব দেন।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, ধানমন্ডিতে স্টার কাবাবের রান্নাঘরের পরিবেশ অপরিচ্ছন্ন পাওয়ায় ৩৯ ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মোহাম্মদপুরে সাত মসজিদ রোডে সুলতান ডাইনে অভিযান চালিয়ে নিরাপদ খাদ্য আইনের ৪১ ধারায় এক লাখ এবং বিবিকিউকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে ধানমন্ডির আবাহনী মাঠের পাশে স্টার কাবাব গলি সংলগ্ন এলাকা থেকে ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন সপ্তাহব্যাপী খাদ্যে ভেজাল বিরোধী স্পেশাল ক্র্যাশ প্রোগ্রামের উদ্বোধন কররেন।

Advertisement

এ সময় মেয়র বলেন, খাদ্যে ভেজাল প্রমাণিত হলে জরিমানার পাশাপাশি কারাদণ্ড দেয়া হবে।

তিনি বলেন, খাদ্যে ভেজালবিরোধী অভিযান অব্যাহত রয়েছে। বিভিন্ন সময় জরিমানা করলেও ভেজাল বন্ধ হয়নি। তাই এখন থেকে খাদ্যে ভেজাল প্রমাণিত বা প্রতীয়মান হলে জেলে পাঠানো হবে।

এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ মো. সালাহউদ্দিনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএস/এএইচ/জেআইএম

Advertisement