দেশজুড়ে

সিলেটে টিলাধসে ফের শ্রমিক নিহত, নিখোঁজ ৩

সিলেটের কোম্পানীগঞ্জের শাহ আরেফিন টিলায় পাথর উত্তোলন করতে গিয়ে ফের গর্তে মাটিচাপা পড়ে এক শ্রমিক নিহত হয়েছেন। এতে আরও তিনজন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

Advertisement

বৃহস্পতিবার রাত সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। নিহত কবির হোসেন (৩৫) উপজেলার লামনীগাঁও গ্রামের দুদু মিয়ার ছেলে।

এলাকাবাসী জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শাহ আরেফিন টিলায় পাথর উত্তোলন করতে গিয়ে গর্তে মাটিচাপা পড়েন চার শ্রমিক। আহত অবস্থায় একজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। গর্তেপড়া বাকি তিনজন এখনো নিখোঁজ রয়েছেন।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাথর উত্তোলন করতে গিয়ে গর্তে পড়ে এক শ্রমিক নিহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। মাটি সরিয়ে দেখা হচ্ছে আর কেউ নিচে পড়েছেন কি না।

Advertisement

এ বিষয়ে কোম্পানীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি খোঁজ নিচ্ছেন বলে জানান।

এর আগে গত ৭ জানুয়ারি শাহ আরেফিন টিলায় অবৈধভাবে পাথর উত্তোলনকালে গর্তধসে সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আনোয়ার হোসেনের ছেলে সোনা মিয়া (২৫) ও ওয়াজিদ আলির ছেলে নুরুল হক (৩০) নিহত হন। এ ঘটনার তিন দিনের মাথায় ফের গর্তধসের ঘটনা ঘটলো।

ছামির মাহমুদ/বিএ

Advertisement