গণমাধ্যম

গণতন্ত্রকে শক্তিশালী করতে গণমাধ্যম খুবই গুরুত্বপূর্ণ : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, গণতন্ত্রকে শক্তিশালী করতে গণমাধ্যম খুবই গুরুত্বপূর্ণ। বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় দৈনিক কালের কণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানমালা উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

Advertisement

কালের কণ্ঠ পরিবারের সবাইকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে স্পিকার বলেন, ১০ জানুয়ারি বাংলাদেশের ইতিহাসে একটি ঐতিহাসিক দিন। এ দিনে দেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দৈনিক কালের কণ্ঠ মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ১০ বছর আগে যাত্রা শুরু করে। গণতান্ত্রিক চর্চায় ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে কালের কণ্ঠ ১০ বছর যাবত যে ভূমিকা রেখে আসছে তা প্রশংসনীয়।

আজকের বাংলাদেশ সমগ্র বিশ্বে ’উন্নয়নের বিস্ময় উল্লেখ করে বাংলাদেশের অর্থনীতি ও সামাজিক অগ্রগতির সূচকগুলো তুলে ধরতে কালের কণ্ঠ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বিশেষ অতিথির বক্তব্য দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, সাবেক সভাপতি আতিকুল ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের সেক্রেটারি ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আতাহার আলী, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক কৃতি ফুটবলার আব্দুল গাফ্ফার, ডেইলি সান পত্রিকার সম্পাদক ইনামুল হক চৌধুরী,কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামালসহ দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Advertisement

এইচএস/জেডএ/পিআর