দেশজুড়ে

চট্টগ্রামে বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

চট্টগ্রাম মহানগর বিএনপির ১৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। নির্বাচনের আগে (সেপ্টেম্বর-অক্টোবর) বাকলিয়া থানায় করা চারটি পৃথক মামলায় হাজিরা দিতে গেলে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

Advertisement

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালত এ আদেশ দেন। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন নগর বিএনপির উপ দফতর সম্পাদক ইদ্রিস আলী।

তিনি জানান, বাকলিয়া থানায় গত সেপ্টেম্বর-অক্টোবরে বেশ কয়েকটি ‘গায়েবি’ মামলা হয়। এর মধ্যে চারটি মামলায় উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন বিএনপির ১৪ নেতাকর্মী। জামিনের মেয়াদ শেষ হওয়ায় আজ তারা চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোমেন মৃধার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। তবে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তারা হলেন- চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সাধারণ সম্পাদক ইসহাক চৌধুরী আলিম, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এম আই চৌধুরী মামুন, সহ-ছাত্রবিষয়ক সম্পাদক ইয়াকুব চৌধুরী হাকিম, বাকলিয়া থানা বিএনপি নেতা এস এম সেলিম, ১৯ নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক মামুনুর রশিদ মামুন, বিএনপি কর্মী মহিউদ্দিন, নাছির উদ্দিন, আজাদ খান, নসরুল্লা খান নসু, নাজমুল হক নাজু, মো. ইলিয়াছ, মো. জসিম ও মো. রেজাউল।

Advertisement

আবু আজাদ/এএইচ/জেআইএম