রাজনীতি

সত্যিকারের বিরোধী দল হতে চাই : জি এম কাদের

জাতীয় সংসদের বিরোধী দলীয় উপ-নেতা ও জাতীয় পার্টির কো- চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আমরা সত্যিকারের বিরোধী দল হতে চাই। সরকারের সঙ্গেও থাকি আবার বিরোধী দলেও থাকি মানুষ সেটা পছন্দ করে না। তবে বিরোধী দল মানেই ভাংচুর, অবরোধ, নৈরাজ্য সৃষ্টি করা নয়। বিরোধী দল জাতীয় সংসদে জনগণের পক্ষে কথা বলবে।

Advertisement

বুধবার (৯ জানুয়ারি) বিকালে কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় কমিটি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, সরকারের ভালো কাজের প্রশংসার পাশাপশি দুর্নীতি, দোষ-ত্রুটি তুলে ধরবো এবং সমাধান না হলে বিরোধী দলের ভূমিকায় সোচ্চার হবো। রাজনীতিতে কেউ কারও প্রতিপক্ষ বা শত্রু নয়।

তিনি বলেন, আমরা বঞ্চিত ও সাধারণ মানুষের পক্ষে কথা বলবো। অধিকার আদায়ে লড়াই করবো এবং আমরা অচিরেই জনগণের সমর্থন পাব। দেশের উন্নয়নে বিরোধী দলের সত্যিকারের ভূমিকা রাখবো।

Advertisement

জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় সভাপতি আলমগীর সিকদার লোটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফকরুল আহসান শাহজাদার উপস্থাপনায় এ সময় বক্তব্য রাখেন- পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপিকা মাসুদা এম রশিদ, যুবনেতা- আহাদ ইউ চৌধুরী শাহিন, যুব সংহতি উত্তরের সভাপতি মঞ্জুরুল হক, দক্ষিণের সভাপতি মো. দ্বীন ইসলাম শেখ, মো. শফিকুল ইসলাম দুলাল, আলমগীর কবির প্রমুখ।

এমইউএইচ/এএইচ/এমএস