জাতীয়

ঢাকা কেন্দ্রীয় কারাগারে দুদকের ফলোআপ অভিযান

ঢাকা কেন্দ্রীয় কারাগারে দুর্নীতির মাধ্যমে সুস্থ কয়েদিদের বেআইনিভাবে হাসপাতালে ভর্তি বন্ধে বুধবার ফলোআপ অভিযান চালিয়েছে দুদকের এনফোর্সমেন্ট ইউনিট। দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Advertisement

দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী এ অভিযান চালানোর নির্দেশ দেন। দুদকের সহকারী পরিচালক মো. রাউফুল ইসলাম এবং সহকারী পরিচালক মো. সাইফুল ইসলামসহ দুদকের পুলিশ ইউনিটের সদস্যরা এ অভিযানে অংশ নেন।

অভিযানকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে কয়েদিদের হাসপাতাল পরিদর্শন করে দেখা যায়, হাসপাতাল রোগীদের কক্ষ থেকে টেলিভিশন, রেফ্রিজারেটর, ওভেন ইত্যাদি সরিয়ে ফেলা হয়েছে। এ ছাড়া সাজাপ্রাপ্ত আসামি আব্দুস সাত্তার, বশিরুল ইসলাম বিদ্যুৎ ও মো. আলী বাবুকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।

এ ছাড়া অবৈধভাবে ভর্তি রোগীদেরও সরিয়ে নিয়ে প্রকৃত অসুস্থ রোগীদের ভর্তি করা হয়েছে। ভবিষ্যতে দুর্নীতি বন্ধে এবং শৃঙ্খলা প্রতিষ্ঠায় কঠোর পদক্ষেপ নেয়ার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেয় দুদক টিম।

Advertisement

অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘কারাগারে দুর্নীতি যুগ যুগ ধরে চলতে দেয়া যায় না। প্রয়োজনে এ দুর্নীতির সুবিধাভোগীদের সম্পদের অনুসন্ধান করা হবে। এ অভিযান আরও চলবে।’

এমইউ/এনডিএস/এমএস