দেশজুড়ে

গণপিটুনিতে মৃত্যু, কাউন্সিলরসহ ১৭৭ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানার পাহাড়তলী বাজারে চাঁদাবাজির প্রতিবাদে গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতা মহিউদ্দিন সোহেল নিহতের ঘটনায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এক ওয়ার্ড কাউন্সিলরসহ ১৭৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের হয়েছে।

Advertisement

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) রাতে নিহত মহিউদ্দিনের ছোট ভাই শাকিরুল ইসলাম শিশির বাদী হয়ে ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ডবলমুরিং জোনের সহকারী কমিশনার (এসি) আশিকুর রহমান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, মোট ২৭ জনের নাম উল্লেখসহ আরও ১৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে থানায় মামলা দায়ের হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয়েছে পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর সাবের আহমেদ সওদাগরকে। এছাড়া জাতীয় পার্টির নেতা ওসমান খানকেও আসামি করা হয়েছে।

Advertisement

উল্লেখ্য, গত সোমবার (৭ জানুয়ারি) সকালে নগরীর ডবলমুরিং থানার পাহাড়তলী বাজারে গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতা মো.মহিউদ্দিন সোহেলের মৃত্যু হয়। ঘটনার পর পুলিশ ও বাজারের ব্যবসায়ীরা জানান, চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে ব্যবসায়ী ও জনতা মিলে মহিউদ্দিন সোহেলকে গণপিটুনি দেয়ায় তার মৃত্যু হয়েছে। তবে মঙ্গলবার নিহতের পরিবারের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে দাবি করা হয়, মহিউদ্দিন সোহেল চাঁদাবাজ কিংবা সন্ত্রাসী ছিলেন না।

আবু আজাদ/এমএমজেড/জেআইএম