খেলাধুলা

আবার পেছাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ

ফেডারেশন কাপ শেষে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ শুরুর তারিখ ছিল ৩০ নভেম্বর। জাতীয় সংসদ নির্বাচনের কথা বলে লিগটা পিছিয়ে দিয়ে ওই দিন শুরু করা হয়েছিল স্বাধীনতা কাপ। বাংলাদেশ প্রফেশনাল ফুটবল লিগ কমিটি বলেছিল জানুয়ারির প্রথম সপ্তাহে লিগ শুরু হবে।

Advertisement

স্বাধীনতা কাপ শেষে সেই ঘোষণা থেকেও সরে যায় লিগ কমিটি। ১৮ জানুয়ারি লিগ শুরু করার নতুন সিদ্ধান্ত নিয়ে খসড়া ফিকশ্চারও তৈরি করে লিগ কমিটি। যে ফিকশ্চার পাঠিয়ে দেয়া হয় অংশগ্রহণকারী ক্লাবগুলোর কাছে। কিন্তু খেলা পেছানোর যে সংস্কৃতি বাফুফের তা থেকে বের হতে পারলো না। আরেক দফা পিছিয়ে যাচ্ছে ঘরোয়া ফুটবলের সবচেয়ে মর্যাদার প্রিমিয়ার লিগ।

বাফুফের প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী রবিবার জাগো নিউজকে জানিয়েছেন, ‘কিছু মাঠের সমস্যা আছে। পুরোপুরি সংস্কার হয়নি। যে কারণে লিগ কিছুদিন পিছিয়ে দিতে হবে।’

লিগ পেছালেও এক সপ্তাহের বেশি নয় উল্লেখ করে আবদুস সালাম মুর্শেদী বলেছেন, ‘আমাদের বেশিদিন পেছানোর সুযোগ নেই। বড়জোর এক সপ্তাহ পিছিয়ে আমরা লিগ শুরু করবো।’

Advertisement

১৩ ক্লাব খেলবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের একাদশ আসরে। খেলা হওয়ার কথা ঢাকা, চট্টগ্রাম, ফরিদপুর, সিলেট, ময়মনসিংহ, গোপালগঞ্জ, নোয়াখালী ও নীলফামারীতে।

আরআই/এমএমআর/আরআইপি