বিনোদন

অভিনয়ে ফিরছেন কবির সুমন

ভারতের প্রখ্যাত সঙ্গীত ব্যক্তিত্ব কবির সুমন গান গাওয়া ও পরিচালনার পাশাপাশি মাঝে মধ্যে অভিনয়ও করেন। ‘রঞ্জনা আমির আর আসব না’ এবং ‘জাতিস্মর’ চলচ্চিত্রের পর এবার ছোটদের জন্য রূপকথার কাহিনি অবলম্বনে ‘হবুচন্দ্র রাজার গবুচন্দ্র মন্ত্রী’ নামে একটি চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন তিনি।

Advertisement

‘হবুচন্দ্র রাজার গবুচন্দ্র মন্ত্রী’ নামে এই ছবি পরিচালনা করবেন নির্মাতা অনিকেত চট্টোপাধ্যায়। প্রযোজনার পাশাপাশি ছবির মূখ্য চরিত্রে দেখা যাবে কলকাতার তারকা অভিনেতা দেবকে। এছাড়া আরও অভিনয় করবেন রুক্মিনী, খরাজ মুখোপাধ্যায় প্রমুখ।

পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় বলেন, ছোটদের নিয়ে বাংলায় ছবি খুবই কম হয়। তাই আমরা তাদের জন্য রূপকথার গল্প নিয়ে সিনেমা বানাতে চলেছি।

তিনি আরও বলেন, বাংলায় ‘গুপি গাইন বাঘা বাইন’ সিরিজের পরে রূপকথা নিয়ে কোনো ছবি হয়নি। তাই সেই রূপকথার গল্প আনতে চলেছি সিনেমার পর্দায়।

Advertisement

জানা গেছে এই ছবিতে রাজার চরিত্রে অভিনয় করবেন দেব, রানির ভূমিকায় দেখা যাবে রুক্মিনীকে। আর মন্ত্রী গবু চন্দ্র হবেন খরাজ মুখোপাধ্যায়। ছবির শ্যুটিং শুরু হবে আগামী মাসের (ফেব্রুয়ারি) প্রথম সপ্তাহেই।

এদিকে আলোচিত এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্ব বর্তাচ্ছে পশ্চিমবঙ্গের প্রখ্যাত সঙ্গীতজ্ঞ কবীর সুমনের ওপর। এই ছবির মাধ্যমে দেবের প্রযোজনা সংস্থার সঙ্গে প্রথম বার কাজ করতে যাচ্ছেন তিনি। সঙ্গীত পরিচালনার পাশাপাশি একটি বিশেষ চরিত্রেও অভিনয় করবেন তিনি।

প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে ‘হবুচন্দ্র রাজার গবুচন্দ্র মন্ত্রী’ ছবির বেশির ভাগ অংশের শ্যুটিং হবে ভারতের হায়দ্রাবাদে, যেখানে ‘বাহুবলী’ ছবির শ্যুট হয়েছিল । এজন্য আগামী মাসেই গোটা ইউনিট পাড়ি দিচ্ছে সেখানে। সূত্র : এবেলা

এমএমজেড/এমএস

Advertisement