রাজনীতি

শক্তিশালী বিরোধী দল হতে চায় জাপা : জিএম কাদের

জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দেশ ও জনগণের কথা বলতেই সংসদে শক্তিশালী বিরোধী দল হতে চায় জাপা। সংসদ পরিচালনায় যেন কোনো ঘাটতি না থাকে সে কথা বিবেচনা করেই আলাপ-আলোচনার মাধ্যমে প্রধান বিরোধী দলের ভূমিকা রাখব আমরা।

Advertisement

শনিবার দুপুরে এক অনির্ধারিত ব্রিফিংয়ে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে উপস্থিত গণমাধ্যমকর্মীদের একথা বলেন তিনি।

তিনি বলেন, সংসদীয় দল ও প্রধান বিরোধী দলের নেতার দায়িত্ব পালন করবেন সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ। দলীয় চেয়ারম্যানের সিদ্ধান্ত অনুযায়ী বিরোধীদলীয় উপ-নেতার দায়িত্ব পালন করবো আমি।

জিএম কাদের বলেন, মন্ত্রিপরিষদে জাতীয় পার্টির কোনো সদস্য থাকবে না। দেশের স্বার্থে যে কোনো সংস্কার ও সংশোধনে জাতীয় পার্টি ইতিবাচক ভূমিকা রাখবে। পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ভালো আছেন উল্লেখ করে তিনি বলেন, স্পিকারের সঙ্গে সময় নির্ধারণ করে হুসেইন মুহম্মদ এরশাদ দ্রুতই সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন।

Advertisement

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভরায়, চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূঁইয়া, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ, সোলায়মান সামি, রেজাউল করিম, আবু নাসের বাদল, জেসমিন নুর প্রিয়াংকা, আবদুস সাত্তারসহ কেন্দ্রীয় নেতারা।

এমইউএইচ/জেএইচ/এমকেএইচ