খেলাধুলা

আমেরিকার ‘অখ্যাত’ পেসারে রোমাঞ্চিত মাহেলা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফটে যুক্তরাষ্ট্রের ডানহাতি পেসার আলি খানকে নিজেদের দলে নিয়েছিল খুলনা টাইটান্স। তখন থেকেই গুঞ্জন শুরু হয় যুক্তরাষ্ট্রের এ ক্রিকেটারকে কি কারণে নিলো খুলনা? এতো বড় আসরের চাপ সামলাতে পারবেন তো আলি খান?

Advertisement

বিপিএল ফ্র্যাঞ্চাইজি খুলনা টাইটানসের কাছেও হয়তো ছিলো না এ প্রশ্নের যথাযথ উত্তর। তবে সবশেষ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন পাকিস্তানি বংশোদ্ভূত এ আমেরিকান ‘অখ্যাত’ পেসার।

নিজ দল ত্রিনিবাগো নাইট রাইডার্সকে শিরোপা জেতানোর পথে ১২ ম্যাচে শিকার করেছেন ১৬টি উইকেট। নিয়মিতই বোলিং করেছেন ১৪০ কিমি গতিতে। মূলত সিপিএলের পারফরম্যান্সের কারণেই পরিচিতি পেয়েছেন আলি খান। যে কারণে দল পেয়েছেন বিপিএলেও।

এখনো পর্যন্ত সামনাসামনি তেমনভাবে দেখার সুযোগ না হলেও আমেরিকার এ পেসারকে নিয়ে রোমাঞ্চিত খুলনা টাইটানসের কোচ মাহেলা জয়াবর্ধনে। তার মতে লাসিথ মালিঙ্গার সাথে জুটি গড়ে খুলনাকে ভালো কিছুই উপহার দিতে পারবেন আলি খান।

Advertisement

বৃহস্পতিবার খুলনার অনুশীলনের এক ফাঁকে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে মাহেলা বলেন, ‘আলি খানকে পেয়ে আমরা খুবই রোমাঞ্চিত। লাসিথ মালিঙ্গার সঙ্গে একত্রে তাকেও পাওয়াটা দলের জন্য ভালো হবে। এছাড়া সে নিজেও শিখতে পারবে। আলি নিজেও বিপিএলে খেলতে উত্তেজিত। সে সবেমাত্র এসব লিগ খেলা শুরু করেছে। এদিক থেকে কিছুটা অনভিজ্ঞই। তবে সে শিখতে আগ্রহী। বাংলাদেশের কন্ডিশনে, শক্ত প্রতিপক্ষের বিপক্ষে খেলতে মুখিয়ে রয়েছে। তাকে পেয়ে আমরা আনন্দিত।’

এসএএস/এমএস