প্রবাস

সিডনিতে বার্ষিক ক্রিকেটার্স গালা নাইট

সিডনিতে বাংলাদেশি কমিউনিটির একটি বৃহত্তম স্পোর্টস সংগঠন হলো এবসকা। দেশটিতে বসবাসরত বাংলাদেশি ক্রিকেটারদের উৎসাহ দিয়ে দক্ষ ক্রিকেটার তৈরি করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি। তারা ১৯৯৬ সাল থেকে বিডি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট পরিচালনা করে আসছেন।

Advertisement

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার অভিবাসন, বহু সংস্কৃতি ও নাগরিকত্ব মন্ত্রী ডেভিড কোলম্যান। অনুষ্ঠানটি মৃদুল ও লোরার উপস্থাপনায় বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

দর্শক সংখ্যার দিক দিয়ে ক্রিকেট বিশ্বের প্রথম স্থান। আর প্রবাসে বাংলাদেশি কমিউনিটিতে ক্রিকেটের স্বার্থ রক্ষায় কাজ করছেন মো. জাহাঙ্গীর আলম। শুরুতে উপস্থিত অতিথিদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য দেন সংগঠনের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম। অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি উদ্যোমী প্রজন্মকে ক্রিকেটের সাফল্যে উৎসাহ দিতেই তিনি প্রতিবার এই বাংলাদেশ গোল্ডকাপ (বিডি) আয়োজন করেন।

এ ক্রিকেট নাইটে অস্ট্রেলিয়ার ফেডারেল ও স্টেট পার্লামেন্ট এমপি, ক্রিকেট নিউ সাউথ ওয়েলসের কর্মকর্তা, বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও সাংবাদিক সংগঠনের নেতারাসহ বিভিন্ন ক্লাবের খেলোয়াড়রা উপস্থিত ছিলেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Advertisement

ক্রিকেটার অব দ্য ইয়ার, অল রাউন্ডার অব দ্য ইয়ার এবং ক্যাপ্টেন অব দ্য ইয়ার গোল্ডকাপ ও ট্রফি বিতরণ করেন অনুষ্ঠানে। প্রোগ্রামটিতে একটি ক্রিকেটারদের ওপর ও অন্য আরেকটি কালচারাল ফ্যাশন-শো প্রদর্শন করা হয়।

সবশেষে সংগঠনের প্রেসিডেন্ট মো. সায়েম উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এমআরএম/এনডিএস

Advertisement