খেলাধুলা

শেরে বাংলায় ফিরে জিমে সময় কাটালেন মাশরাফি

শেষবারের মতো ক্রিকেট মাঠে নেমেছিলেন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে জিতে বিরতি নিয়েছিলেন ক্রিকেট থেকে। ব্যস্ত সময় পার করেছেন নির্বাচনী প্রচার প্রচারণায়। সফল নির্বাচনী ক্যাম্পেইন শেষ করে একদিনের বিরতি দিয়েই ফিরে এসেছেন ঢাকায়, ক্রিকেটের টানে।

Advertisement

ত্রিশ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করে গলায় পরেছেন বিজয়ীর মালা এবং বছরের প্রথম দিনই ফিরে এসেছেন রাজধানী ঢাকায়। না ফিরেই বা উপায় কি! ডাক এসেছে যে ক্রিকেটের। আর মাত্র ৭২ ঘণ্টা পরেই শুরু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসর।

বিপিএলের এ আসরে রংপুর রাইডার্সের অধিনায়কত্ব রয়েছে তার কাঁধে, দায়িত্ব শিরোপা ধরে রাখার। আর এ গুরুদায়িত্ব যথাযথাভাবে পালন করতে পুরো টুর্নামেন্টজুড়েই থাকতে হবে শতভাগ ফিট।

তাই বুধবার দুপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফিরেই নজর দিয়েছেন নিজের ফিটনেসের দিকে। সময় কাটিয়েছেন জিম সেশনে। বেলা দেড়টার আশেপাশে নিজের বাইকে চেপে চলে আসেন মিরপুরের হোম অব ক্রিকেটে। এসেই মাতিয়ে তুলেছেন মিরপুরের একাডেমি মাঠ। প্রায় পুরোটা এক চক্কর দিয়ে চলে আসেন জিমে।

Advertisement

হ্যামস্ট্রিংয়ে খানিক সমস্যা থাকায় জিম সেশনের পুরোটাই থাই মাসলের দিকে বিশেষ নজর দিয়েছেন মাশরাফি। প্রায় ৩৫-৪০ মিনিট জিমে ছিলেন মাশরাফি। এসময় সংবাদমাধ্যমের আগ্রহের কেন্দ্রেই ছিলেন তিনি। সবার অপেক্ষা ছিল হয়তো গুরুত্বপূর্ণ কোনো তথ্য জানাবেন নবনির্বাচিত সাংসদ এবং রংপুর রাইডার্সের অধিনায়ক। কিন্তু আনুষ্ঠানিক কোনো কথা বলেননি তিনি।

তবে জানিয়েছেন আপাতত বিপিএল ছাড়া কিছুই ভাবছেন না মাশরাফি। নির্বাচন বা রাজনীতির ব্যাপারে যাই বলার তা বলে এসেছেন নড়াইলে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে। তাই এখন আর সে বিষয়ে কিছু বলতে রাজি হননি তিনি। স্পষ্ট করে বলে দিয়েছেন অন্তত জুলাই মাস পর্যন্ত ক্রিকেটের বাইরে কিছু নিয়ে ভাবছেন না।

বিপিএলে তার দল রংপুর রাইডার্সের আনুষ্ঠানিক অনুশীলন শুরু হবে আগামীকাল (৩ জানুয়ারি) থেকে। তাই আজ মাঠে আসলেও স্কিল ট্রেনিং করেননি মাশরাফি। জিম সেশনে পাশাপাশি পরিচিত সাংবাদিকদের সাথে আড্ডা শেষে ফিরে গিয়েছেন নিজ বাসায়।

এআরবি/এসএএস/এমএস

Advertisement