খেলাধুলা

খুলনা টাইটান্স নিয়েছে বিধ্বংসী এক ব্যাটসম্যানকে

পল স্টারলিং আন্তর্জাতিক ক্রিকেটে নতুন মুখ নন। ২০১৩ সালে সিলেট রয়্যালসের হয়ে বিপিএলেও খেলেছেন আইরিশ এই ব্যাটসম্যান, বিধ্বংসী ব্যাটিংয়ের জন্য যার সুনাম আছে। বড় তারকাদের ভীড়ে সেবার সেরা দশ রান সংগ্রাহকের মধ্যেও ছিলেন। কিন্তু কোনো এক কারণে পরের আসরগুলো সুযোগ হয়নি স্টারলিংয়ের।

Advertisement

এবারও প্রথমে ডাক পাননি। তবে ড্রাফটের বাইরে প্রতি দল একজন করে খেলোয়াড় নেয়ার সুযোগ পাওয়ায় কপাল খুলে গেছে স্টারলিংয়ের। তাকে দলে নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল খুলনা টাইটান্স।

খুলনা টাইটান্সের কোচ শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে, যেখানে স্টারলিং পাবেন তার ইংলিশ কাউন্টির সতীর্থ ডেভিড মালানকেও। ২৮ বছর বয়সী এই ব্যাটসম্যান তাই ভীষণ রোমাঞ্চ অনুভব করছেন।

খুলনায় ডাক পাওয়ার খবর শুনে স্টারলিং বলেন, 'খুলনা টাইটান্স আমার প্রতি আগ্রহ দেখিয়েছে শুনে খুবই আনন্দিত। আমি সুযোগটা লুফে নিতে চাই। শুধু দারুণ একটি টুর্নামেন্টের অংশ হব বলেই নয়। আমি কোচ মাহেলা জয়াবর্ধনের সঙ্গে কাজ করার সুযোগটা নিতে মুখিয়ে আছি, গত ২০ বছর ধরে তিনি শ্রীলঙ্কার একজন কিংবদন্তি ব্যাটসম্যান।'

Advertisement

আইরিশ এই ব্যাটসম্যান আরও যোগ করেন, 'আমাদের দলটি টানা দুই বছর প্লে-অফে খেলছে। এতে বিশ্বমানের অনেক খেলোয়াড় আছে যাদের সঙ্গে বা বিপক্ষে আমি গত ১০ বছর খেলেছি। মিডলসেক্সে আমি ডেভিড মালানের সঙ্গে খেলেছি।'

আয়ারল্যান্ডের হয়ে ১টি টেস্ট, ১০০ ওয়ানডে আর ৫২টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে স্টারলিংয়ে। সবমিলিয়ে ১৭৪টি টি-টোয়েন্টি ম্যাচে ১৪২.৮৬ স্ট্রাইকরেটে ৪১৯৬ রান করেছেন তিনি। এই ফরমেটে ২৮টি হাফসেঞ্চুরির সঙ্গে আছে একটি সেঞ্চুরিও।

মাহমুদউল্লাহর নেতৃত্বে খুলনা টাইটান্স দলে আছে লাসিথ মালিঙ্গা, কার্লোস ব্রেথওয়েট, ইয়াসির শাহ ব্রেন্ডন টেলরের মতো তারকা। এবারের বিপিএলে দলটির প্রথম ম্যাচ রংপুর রাইডার্সের বিপক্ষে ৬ জানুয়ারি।

এমএমআর/এমকেএইচ

Advertisement