রাজনীতি

পাহারা দেয়ার সাহস নিয়ে ভোট কেন্দ্রে আসুন : সেলিম

ভোটারদের কেন্দ্র পাহারা দেয়ার সাহসিকতা নিয়ে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ কমিনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

Advertisement

তিনি বলেছেন, এই স্বৈর সরকারের পতনে ভোটারদের ভূমিকাই এখন মুখ্য। গণমানুষই পারে এ পরিস্থিতি থেকে জাতিকে রক্ষা করতে।

শুক্রবার (২৮ ডিসেম্বর) নির্বাচন পরিস্থিতি নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেন জাগো নিউজের কাছে। সরকার, নির্বাচন কমিশন এবং পুলিশের ভূমিকা নিয়ে কঠোর সমালোচনা করেন এ রাজনীতিক।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দেশকে খাদের কিনারায় ঠেলে দিয়েছে। যে কোনো সময় দেশে বড় বিপর্যয় নেমে আসতে পারে। আসন্ন নির্বাচনে যে সংকট তৈরি হয়েছে, তার দায় একমাত্র সরকারের। আজকের যে বিপদ, তা অনিবার্য করে তুলছে একমাত্র শেখ হাসিনার সরকার।

Advertisement

সেলিম বলেন, পুলিশ, প্রশাসন, সন্ত্রাসী বাহিনী দিয়ে মাঠ দখলের সমস্ত বন্দোবস্ত করছে। আওয়ামী লীগ এখন ভোটের আগেই বিজয় উল্লাস করছে। আওয়ামী লীগ জবরদখল করে শতকরা ৯৫ ভাগ আসনে বিজয়ী হতে চাইছে। এটি একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার চিত্র হতে পারে না। এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতি মানুষ দেখতে চায় না।

বামপন্থী এ রাজনীতিক বলেন, গণমানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হলে গণমানুষকেই মাঠে নামতে হবে। নিজের ভোট নিজেকে দেয়ার অধিকার প্রতিষ্ঠা করতে না পারলে জুলুমবাজ সরকারকে বিদায় করা সম্ভব হবে না। শত প্রতিকূলতা মোকাবেলা করে যত সংখ্যক ভোটার কেন্দ্রে আসতে পারবে, ততই মঙ্গল। আর শুধু ভোট দিলেই হবে না। ভোট দিয়ে কেন্দ্র পাহারা দেয়ার মানসিকতা নিয়ে আসতে হবে।

এএসএস/এএইচ/পিআর

Advertisement