রাজনীতি

বুলেট প্রুফ জ্যাকেট পরে প্রচারণা, অতঃপর…

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী মাহমুদুল ইসলাম চৌধুরীর গাড়িবহরে আবারও হামলার ঘটনা ঘটেছে। হামলায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরসহ অন্তত পাঁচজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

Advertisement

এর আগে সকাল ১০টার দিকে বুলেট প্রুফ জ্যাকেট পরে প্রচারণায় নামেন মাহমুদুল ইসলাম চৌধুরী। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে উপজেলার জলদি ইউনিয়নের মিয়া বাজার এলাকায় হামলার ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, গত শুক্রবার (২১ ডিসেম্বর) বিকেলে চাম্বল মাদরাসা এলাকা ও চাম্বল বাজারে হামলার পাঁচদিন পর আজ আবারও নির্বাচনী প্রচারণায় নামেন লাঙ্গল প্রতীকের প্রার্থী মাহমুদুল ইসলাম চৌধুরী। এ সময় তিনি নিজের জীবনের নিরাপত্তার কথা ভেবে বুলেট প্রুফ জ্যাকেট পরিধান করেন।

প্রচারণা নিয়ে দুপুর ১টার দিকে মিয়া বাজার এলাকার গ্রিন কমিউনিটি সেন্টার এলাকায় পৌঁছালে ২০-৩০ জন যুবক তার গাড়িবহর লক্ষ্য করে পাথর ও ইট ছুড়ে মারে। এতে বেশ কয়েকটি গাড়ির গ্লাস ভেঙে যায়। আহত হন অন্তত পাঁচ নেতাকর্মী। এ সময় ওই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

Advertisement

মাহমুদুল ইসলাম চৌধুরীর ব্যক্তিগত সহকারী মো. জোবায়ের চৌধুরী জাগো নিউজকে বলেন, ‘শুক্রবারের হামলার পর নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছিল। হাইকোর্ট থেকে তাদের জামিন নিয়ে গতকালই এলাকায় ফেরেন লাঙ্গল প্রতীকের প্রার্থী মাহমুদুল ইসলাম চৌধুরী। আজ আবারও প্রচারণায় বের হলে সন্ত্রাসীরা তার ওপরে হামলার লক্ষ্যে ইট-পাথর ছুড়েমারে। এ সময় পুলিশ ও বিজিবি পাশেই ছিল, তবুও হামলার ঘটনা ঘটে।’

বাঁশখালী থানার ওসি কামাল হোসেন বলেন, ‘ঘটনার বিষয়ে জেনেছি, আমরা দেখছি। পরিস্থিতি এখন শান্ত ও নিয়ন্ত্রণে আছে।’

আবু আজাদ/এমএআর/পিআর

Advertisement