খেলাধুলা

রোনালদোর গোলে হার এড়ালো জুভেন্টাস

দলের জন্য তিনি কতটা গুরুত্বপূর্ণ সেটা আবারও বুঝিয়ে দিলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। আটালান্টার বিপক্ষে ১-২ গোলে পিছিয়ে থেকেও বেঞ্চ থেকে নেমে জুভেন্টাসের হয়ে সমতাসূচক গোলটি করে লিগে তুরিনের বুড়িদের অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ণ রাখতে সহায়তা করেন এই পর্তুগিজ ফুটবলার।

Advertisement

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় জুভেন্টাস। আটালান্টার জিমস্টি নিজেদের জালেই বল জড়ালে আত্মঘাতী গোলের কল্যাণে প্রথমেই লিড পায় এলেগ্রির দল। তবে ২৪ মিনিটেই সমতায় ফেরে স্বাগতিকরা।

বা-পায়ের শটে জুভেন্টাস গোলরক্ষক সিজনিকে পরাস্ত করে আটালান্টাকে সমতায় ফেরান জাপাতা। প্রথমার্ধে ১-১ সমতায় থেকেই বিরতিতে যায় দুদল।

বিরতি থেকে ফিরেই লিড পেয়ে যায় আটালান্টা। ৫৬ মিনিটে ডি বক্সের ভেতর মাত্র ৬ গজ দূর থেকে আবারও সেই জাপাতা গোল করে স্বাগতিকদের ২-১ ব্যবধানে এগিয়ে দেন। ৬৫ মিনিটে সামি খেদেইরার বদলি হিসেবে মাঠে নামেন রোনালদো। আর নেমেই ম্যাচের মোর ঘুরিয়ে দেন।

Advertisement

৭৮ মিনিটে ডি বক্সের ভেতর জটলা থেকে কিয়েল্লিনির ক্রসে হেড থেকে গোল করে জুভেন্টাসকে ২-২ ব্যবধানে সমতায় ফেরান রোনালদো। প্রথম ফুটবলার হিসেবে ইতালিয়ান লিগে টানা সাতটি অ্যাওয়ে ম্যাচে গোল করার রেকর্ড গড়লেন তিনি।

শেষ পর্যন্ত তার ওই গোলেই ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস। ইতালিয়ান লিগে এখন পর্যন্ত অপরাজিতই রইল রোনালদোর জুভেন্টাস।

আরআর/বিএ

Advertisement