প্রবাস

আছির প্রদেশে বঙ্গবন্ধু পরিষদের বিজয় দিবস উদযাপন

মহান বিজয় দিবস। বাঙালি জাতির উৎবের দিন, আনন্দের দিন। বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় দিবস। একই সঙ্গে পাকিস্তানি হানাদার বাহিনীর পরাজয়ের দিন। তাদের মাথা অবনত করার দিন।

Advertisement

বঙ্গবন্ধু পরিষদ, আছির প্রদেশ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বিজয় দিবস উদযাপন করা হয়েছে। এ ছাড়া সংগঠনটির নবগঠিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক খামিস মুশাইতস্থ সৌদি জার্মান হাসপাতাল আছির শাখার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

সংগঠনের আহ্বায়ক আবু বকর কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলহাজ নুরুল আবছার। সঞ্চালক ছিলেন আজাদ রহমান। বক্তব্য দেন- হোসাইন মো. কামাল চৌধুরি, ফারক রহমান, এস এম জাহাঙ্গীর আলম, আশরাফ চৌধুরী, আহমদ আলী নঈমী, এম এ রহিম ফারুক মাহমুদী, ওমর ফারুক, নিজামুল ইসলাম ও নাসির উদ্দীন প্রমুখ।

এ সময় বক্তারা প্রবাসে মুজিবাদর্শ প্রচার ও প্রসারে ভূমিকা রাখার এবং দেশের উন্নয়নের কর্মযজ্ঞে শরীক থাকার দৃঢ় প্রত্যয়ে বৈধ ব্যাংকিং চ্যানেলে রেমিটেন্স প্রেরণের আহ্বান জানান।

Advertisement

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে বাঙালিরা অস্ত্র হাতে পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। এই মুক্তিযুদ্ধে পার্শ্ববর্তী দেশ ভারত, ভুটান, সাবেক সোভিয়েত ইউনিয়নসহ বিশ্বের বিভিন্ন দেশ সাহায্য-সহযোগিতা করে। অবশেষে বাঙালি দীর্ঘ নয় মাস যুদ্ধ করে বুকের উষ্ণ রক্তে রাঙিয়ে রাত্রীর বৃন্ত থেকে ছিনিয়ে আনে ফুটন্ত সকাল।

এমআরএম/পিআর