দেশজুড়ে

‘আমি মরতে প্রস্তুত, তবুও মাঠ ছাড়ব না’

নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের জাতীয় ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রার্থী এসএম আকরাম বলেছেন, জীবন নিয়ে আমি শঙ্কিত, এরপরও ভোটের শেষদিন পর্যন্ত দেখব। আমি মরতে প্রস্তুত, তবুও ভোটের মাঠ ছাড়ব না।

Advertisement

তিনি বলেন, এত সহজে আমি ছেড়ে দেয়ার মানুষ না। জনগণ ভোট দিতে উন্মুখ হয়ে আছেন। জনগণ আমাকে ভোট দিতে চান। তারা নিরব ভোট বিপ্লব ঘটাতে চান। সেটা বুঝতে পেরেই প্রতিদ্বন্দ্বীরা কেন্দ্র দখলের চক্রান্ত করছে, আমার পক্ষে কাজ করা লোকজনদের একের পর এক মামলা দিচ্ছে, হয়রানি করছে, গ্রেফতার করছে।

বুধবার বিকেলে নগরীর থানা পুকুরপাড় এলাকায় নিজ নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ধানের শীষের প্রার্থী এসএম আকরাম।

তিনি বলেন, ৩০ ডিসেম্বরের আগে আমার নেতাকর্মীদের কাছে না পেলে নির্বাচন করা কঠিন হয়ে পড়বে। কিন্তু তারপরও আমি মাঠ ছাড়ব না। আমি শেষ দেখে ছাড়ব।

Advertisement

এসএম আকরাম বলেন, সেলিম ওসমানরা জানেন ভোটে জিততে পারবেন না, তাই আমার সমর্থকদের ভয় দেখিয়ে, মামলা দিয়ে যদি সরানো যায়, তাহলে আকরাম একা নির্বাচন করতে পারবে না এটা ভাবছে তারা। এমনটা ভেবে এত অত্যাচার-নির্যাতন করে যাচ্ছে তারা। কিন্তু কোনোমতেই আমি ভোটের মাঠ থেকে সরবো না। মানুষতো একবারই মরে। আমি মরতে প্রস্তুত তবুও ভোটের মাঠ ছাড়ব না।

এসএম আকরাম বলেন, আমার পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। আমার অনেক নেতাকর্মী বলেছিল, আমরাও পাল্টা কাজ করি। কিন্তু আমি তাদের স্পষ্ট বলে দিয়েছি এসব করা যাবে না। কারণ এটি করলে তাদের আর আমাদের পার্থক্য থাকবে না। সেলিম ওসমান সাহেব আমার বিরুদ্ধে অশ্লীল ভাষায় মন্তব্য করেছেন। কিন্তু আমি তার মতো করে কোনো কথা বলি না। আমার একটা শিক্ষা, স্ট্যাটাস আছে, কাজেই আমি তার লেভেলে যাব না। সবাই জানে আমি মানুষের সঙ্গে কোন ভাষায় কথা বলি, কোন ব্যবহার করি।

সেলিম ওসমানের ক্যাম্প পোড়ানোর মামলাটিকে হাস্যকর মন্তব্য করে এসএম আকরাম বলেন, বন্দর থেকে আলিরটেক এসে তার ক্যাম্প পুড়িয়েছে, চুরি করেছে আমার নেতাকর্মী। এ কথা পাগলও বিশ্বাস করবে না। অথচ পুলিশ কিন্তু বিশ্বাস করেছে এবং মামলা নিয়েছে ও এই মামলায় দেলোয়ার হোসেন চুন্নুর মতো সৎ ব্যক্তিকে গ্রেফতারও করা হয়েছে।

সাধারণ ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, নির্ভয়ে আপনারা ভোট কেন্দ্রে যাবেন। জনগণ যাতে ভোট দিতে পারে এটাই আমাদের মূল দাবি। ভোটের অধিকার প্রতিষ্ঠা করার জন্যই ভোটারদের ভোট কেন্দ্রে যেতে হবে।

Advertisement

শাহাদাত/এএম/জেআইএম