বিনোদন

ভারতে থাকতে চান না অক্ষয়

জনপ্রিয়তা একটুও কমেনি। বরং সম্প্রতি ‘২.০’ ছবিতে ফের মাতিয়েছেন তিনি। তা সত্ত্বেও দেশে থাকতে চান না বলে জানালেন অক্ষয় কুমার।

Advertisement

সম্প্রতি কানাডার টরোন্টোর এক অনুষ্ঠানে নিজাকে কানাডার অধিবাসী বলে দাবি করেন হাউসফুলের নায়ক অক্ষয়। এ সময় তিনি জানান, অবসর গ্রহণের পরে তিনি কানাডাতেই পাকাপাকি ভাবে থেকে যেতে চান। তার মতে, টরোন্টোই তার ‘ঘর’।

ঠিক কেন অক্ষয় এমন কথা বললেন, তা জানা যায়নি। তবে তার সম্পর্কে খোঁজখবর রাখেন এমন মহলের বক্তব্য, বছর দুয়েক আগে নাগরিকত্ব নিয়ে এক সমস্যায় পড়েন অক্ষয়। বিদেশে এক শুটিং চলাকালীন সমস্যাটি ঘটে। লন্ডনের হিথরো বিমানবন্দরে তার পাসপোর্ট পরীক্ষা করতে গিয়ে দেখা যায়, তিনি কানাডিয়ান পাসপোর্ট বহন করছেন। ওদিকে উইকিপিডিয়াতেও তাকে ‘কানাডিয়ান সিটিজেন’ হিসেবে বর্ণনা করা হয়েছে। আদ্যন্ত ভারতীয় এই অভিনেতাকে নিয়ে এই কাণ্ডে সরব হয় মিডিয়া।

I also must tell you one thing, This is my TORONTO is my home. When I retire from Bollywood Industry, I'll shift here with all my wealth. (2018) pic.twitter.com/pFZLBi8SUp

Advertisement

— History of India (@RealHistoryPic) December 23, 2018

পরে জানা যায়, অক্ষয় কুমারকে কানাডার এক বিশ্ববিদ্যালয় সম্মানসূচক নাগরিকত্ব প্রদান করে। তিনি ভারত ও কানাডা-দুই দেশেরই নাগরিক। তবে ভারত এমন যৌথ নাগরিকত্বের স্বীকৃতি দেয় না। তার ফলেই হয়তো তার এ সিদ্ধান্ত।

এসআর/এমএস