দেশজুড়ে

সাংবাদিকদের ওপর হামলার অবশ্যই বিচার হবে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় যদি আওয়ামী লীগের নেতাকর্মী জড়িত থাকে, নির্বাচন কমিশন তদন্ত করে তাদের বিরুদ্ধে যে ব্যবস্থা নেবে এতে আমাদের সমর্থন থাকবে। এটি নির্বাচন কমিশনের ব্যাপার। এর অবশ্যই বিচার হবে।

Advertisement

মঙ্গলবার বিকেলে নোয়াখালী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে বিএনপি একেকবার একেক রকম মন্তব্য করে। বিএনপির পক্ষ না নিলে নির্বাচন কমিশনের নিরপেক্ষতা থাকবে না, এটাই তাদের মানসিকতা।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন বিএনপির পক্ষ না নিলে নির্বাচনের নিরপেক্ষতা নিয়েও তাদের প্রশ্ন থেকে যাবে। কয়েকদিন আগে আপিলে একদিনে বিএনপির ৪০ জন প্রার্থী নির্বাচন করার অনুমিত পেলো, তখন কিন্তু বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইলেকশন কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন। সেটি তো এই প্রক্রিয়ার অংশ।

Advertisement

তিনি বলেন, এর আগে জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক বলে মন্তব্য করায় বিএনপি প্রধান নির্বাচন কমিশনারের প্রশংসা করে এই কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচনের আশাবাদ ব্যক্ত করেছিলেন। কিন্তু এখন আবার নির্বাচন কমিশনারের বিরোধিতা করছেন।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনাম সেলিম চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, নোয়াখালী পৌরসভার মেয়র পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান প্রমুখ।

মিজানুর রহমান/এএম/এমএস

Advertisement