প্রবাস

সাংবাদিকদের ওপর হামলায় অল ইউরোপ প্রেস ক্লাবের নিন্দা

সাংবাদিকরা দেশের বিবেক তাদের ওপর সন্ত্রাসী হামলা নিশ্চয়ই দেশের জন্য শুভ কিছু বয়ে আনবে না। ন্যাক্কারজনক এ হামলার সুষ্ঠু তদন্ত চেয়ে বিচার দাবি করেছেন অল-ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব সদস্যরা। ইউরোপের সাংবাদিকদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম অল-ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব বিবৃতিতে নিন্দা জানান।

Advertisement

মঙ্গলবার ক্লাবের সভাপতি বাংলাভিশন ইউরোপ প্রতিনিধি ফায়সাল আহমেদ দ্বীপ, সাধারণ সম্পাদক জমির হোসেন এবং সিনিয়র সহ-সভাপতি জাগো নিউজ স্পেন প্রতিনিধি মিরন নাজমুলসহ ক্লাবের অন্যান্য সদস্যরা এ হামলার নিন্দা জানান।

বিবৃতিতে প্রবাসী সাংবাদিকরা জানান, সন্ত্রাসীরা সাংবাদিকদের ওপর হামলা করেনি। তারা পুরো জাতির ওপর হামলা করেছে। কারণ সংবাদপত্র দেশের ফোর্থ স্টেট (চতুর্থ স্তম্ভ)। সাংবাদিকরা নানা প্রতিকূলতার মধ্যেও নিজ দায়িত্ব পালন করে যাচ্ছেন। যে কোন সরকারের আমলে দেশের উন্নয়নের সংবাদ জনগণের কাছে পৌঁছে দিচ্ছেন সাংবাদিকরা।

তাদের ওপর হামলা অন্যায়, অত্যাচার হিসেবে দেখছেন প্রবাসী সাংবাদিকরা। তাই অবিলম্বে এ হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির আহ্বান জানান। অন্যথায় জাতিকে অপমান করা হবে। সাংবাদিকরা দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। অথচ তাদের ওপর এ ধরনের জঘন্য হামলা করা হয়েছে।

Advertisement

প্রবাসী সাংবাদিকরা মনে করেন- এ হামলা বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। তারা এ হামলায় দুঃখ প্রকাশ করে দ্রুত শাস্তি চেয়েছেন ক্লাবের সহ-সভাপতি রিয়াজ হোসেন, সহ-সভাপতি মিনহাজুল আলম মামুন, সহ-সভাপতি মাহবুব সুয়েদ, সহ-সভাপতি, ফারুক আহাম্মেদ মোল্লাহ, সহ-সভাপতি নুরূল ইসলাম, সহ-সভাপতি আখি সীমা কাওসার, যুগ্ম সম্পাদক হাবিবুল্লাহ বাহার, যুগ্ম সম্পাদক জুহুরুল হক, যুগ্ম সম্পাদক সাহেদ আহমেদ, যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক রনি মোহাম্মদ, সাংগঠনিক সম্পাদক শিমুল রহমান, সাংগঠনিক সম্পাদক শফিউল শাফি, সাংগঠনিক সম্পাদক নাঈম হাসান পাভেল প্রমুখ।

এমআরএম/এমএস