দেশজুড়ে

এক-অপরকে জড়িয়ে ধরে কাঁদলেন জাপা নেতাকর্মী

কুড়িগ্রাম-৩ আসনে একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী এমএ মতিনকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাতীয় পার্টির প্রার্থী বর্তমান এমপি ডা. আক্কাছ আলী সরকার।

Advertisement

মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। আক্কাছ আলীর এ ঘোষণার পরপরই এক-অপরকে জড়িয়ে ধরে কান্না শুরু করেন জাতীয় পার্টির স্থানীয় নেতাকর্মীরা।

এর আগে আওয়ামী লীগ প্রার্থী এমএ মতিনের বাসায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, জাতীয় পার্টি প্রার্থী ডা. আক্কাছ আলী সরকার, কুড়িগ্রাম-১আসনের প্রার্থী একেএম মোস্তাফিজুর রহমান, কুড়িগ্রাম-২ আসনের প্রার্থী পনির উদ্দিন আহমেদের এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে কুড়িগ্রাম-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী এমএ মতিনের পক্ষে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন জাতীয় পার্টির প্রার্থী।

Advertisement

সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সম্মান রেখে এবং মহাজোটের সিদ্ধান্ত অনুযায়ী আমি এ সিদ্ধান্ত নিয়েছি। আমি চাই মহাজোটের প্রার্থী এখানে বিপুল ভোটে জয়লাভ করুক।

সংবাদ সম্মেলন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, একটি সুখবর। এখন প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ না থাকায় আমরা কোথাও লাঙল কোথাও নৌকার প্রার্থীকে নির্বাচন থেকে সরিয়ে নিচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কেদ্রীয় ছাত্রলীগের সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি জাফর আলী ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু প্রমুখ।

জাতীয় পার্টির প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার সঙ্গে সঙ্গে জাতীয় পার্টির নেতাকর্মীরা পরস্পরকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়েন। এতে করে উলিপুরে সাধারণ ভোটারদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

Advertisement

নাজমুল/এএম/এমএস