গণমাধ্যম

ডিকাব সভাপতি রাহীদ, সাধারণ সম্পাদক হাসিব

প্রথম আলোর কূটনৈতিক প্রতিবেদক রাহীদ এজাজ ও বিডিনিউজ২৪.কমের কূটনৈতিক প্রতিবেদক নূরুল ইসলাম হাসিব ২০১৯ সালের জন্য ডিপ্লোমেটিক করেসপনডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (ডিকাব) যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

Advertisement

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে সংগঠনের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনের পর নতুন কার্যনির্বাহী কমিটির ঘোষণা দেওয়া হয়।

ডিকাবের ১১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির অন্যরা হচ্ছেন সহসভাপতি এ কে এম মঈনুদ্দিন (ইউএনবি), যুগ্ম সম্পাদক ইশরাত জাহান ঊর্মি (ডিবিসি), কোষাধ্যক্ষ মেহেদী হাসান (কালের কণ্ঠ), দফতর সম্পাদক ইমরুল কায়েস (বাংলাভিশন)।

কূটনৈতিক প্রতিবেদকদের এই সংগঠনের সদস্য নির্বাচিত হয়েছেন আঙ্গুর নাহার মন্টি (নিউজ ২৪), খুররম জামান (বার্তা২৪), মাহফুজ মিশু (যমুনা টেলিভিশন), সানাউল হক (এটিএন বাংলা), তৌহিদুর রহমান (বাংলানিউজ২৪.কম)।

Advertisement

ঐকমত্যের ভিত্তিতে ডিকাবের ১১-সদস্যের নির্বাহী কমিটি নির্বাচিত হয়েছেন।

ডিকাব নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি শফিকুল করিম সাবু। নির্বাচন কমিশনার হিসেবে তাকে সহায়তা করেন দি ডেইলি অবজারভারের বিজনেস এডিটর নিজামউদ্দিন আহমেদ ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।

এর আগে ডিকাবের বিদায়ী কমিটির (২০১৮) সভাপতি রেজাউল করিম লোটাসের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে মাহফুজ মিশু সাধারণ সম্পাদকের এবং মিজানুর রহমান কোষাধ্যক্ষের প্রতিবেদন পেশ করেন।

জেপি/এসএইচএস/পিআর

Advertisement